গাজীপুরে বিএনপির কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার কারাগারে

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি হাসান উদ্দিন সরকারকে বুধবার কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার সন্ধ্যায় হাসান উদ্দিন সরকারসহ চারজনকে টঙ্গীর আহসান উল্লাহ সরকার ইসলামিক কমপ্লেক্স থেকে আটক করে টঙ্গী মডেল থানার পুলিশ। রাতেই তাঁকে জয়দেবপুর থানায় স্থানান্তর করা হয়।

গাজীপুর আদালতের পরিদর্শক রবিউল ইসলাম জানান, টঙ্গী মডেল থানার এসআই মোঃ আবু বকর সিদ্দিক বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইন ও বিষ্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতারকৃত হাসান উদ্দিন সরকারসহ সাত আসামিকে বুধবার দুপুরে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলায় পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক আগামি ১১ ফেব্রুয়ারি রিমান্ড শুনানীর দিন ধার্য করেন।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় মাগরিবের নামাজ শেষে হাসান উদ্দিন সরকার আহসান উল্লাহ সরকার ইসলামিক কমপ্লেক্স থেকে বের হয়ে আসছিলেন। এসময় টঙ্গী থানার পুলিশ হাসান উদ্দিন সরকারসহ চার জনকে আটক করা হয়। মামলার অপর আসামিরা হলেন- আঃ রহিম আল মাদানী (৩২), মোঃ আশাদুল্লাহ (৪৫), মোক্তার হোসাইন (২৭), আজিজুল হক (৪২), মোঃ হাসান উদ্দিন (৪৪) ও মোঃ সাত্তার মিয়া (৩৯)।