ঢাকার আশুলিয়ায় এক বাসচালককে ছুরিকাঘাত করে হত্যা করেছে ডাকাতদল, যারা যাত্রীবেশে ওই বাসে উঠে ছিল বলে জানিয়েছে পুলিশ। আশুলিয়া থানার এসআই ফারুক হোসেন জানান, মঙ্গলবার ভোরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের আশুলিয়ার শ্রীপুর এলাকায় ‘ইনসাফ ক্লাসিক’ বাসের এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। নিহত বাসচালক মো. শাহজাহান মিয়া টাঙ্গাইল সদরের চরগানা গ্রামের প্রয়াত বিশা মিয়ার ছেলে। আহত বাসচালকের সহকারী বাদশা মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও সুপারভাইজার শহিদুল খানকে সাভার গণস্বাস্থ্য হাসপাতালে চিকিৎসা হচ্ছে। তাদের বাড়িও টাঙ্গাইলে।

ওই বাসের কয়েকজন যাত্রী ও আহতদের বরাত দিয়ে এসআই ফারুক বলেন, ভোর হওয়ার আগে ধলেশ্বরী পরিবহনের বাসটি যাত্রী নিয়ে ঢাকা থেকে টাঙ্গাইল যাচ্ছিল। “আব্দুল্লাহপুর ও বাইপাইল থেকে যাত্রীবেশে ১৩ ডাকাত বাসে উঠে। বাসটি টাঙ্গাইলের মির্জাপুর এলে ডাকাতরা বাসটি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে। চালক তাদের বাসের চাবি দিতে অস্বীকৃতি জানান। “এ সময় চালক, হেলপার ও সুপারভাইজারকে মারধর করে বেঁধে রাখে এবং ছুরিকাঘাত করে। পরে বাসটি আশুলিয়ার শ্রীপুর নিয়ে এসে যাত্রীদের নগদ টাকা ও মালামাল লুট করে পালিয়ে যায় তারা।”

সকালে স্থানীয়দের দেওয়া খবরে আহতদের উদ্ধার করে গণস্বাস্থ্য হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা বাসচালক শাহজাহানকে মৃত ঘোষণা করেন বলে জানান তিনি। এ ঘটনায় আশুলিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান এসআই ফারুক।