সাধারন মানুষের ভাগ্যের পরিবর্তণ ঘটানই রাজনীতিঃ নীলফামারীতে পঙ্কজ দেবনাথ এমপি

133

‘কেন্দ্রীয় সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি বলেছেন, নিজের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি নয়, জনগণের কল্যাণ ও মানুষের ভাগ্যের পরিবর্তণ ঘটানই রাজনীতির মুল উদ্দেশ্য। শনিবার (১৭ফেব্রয়ারী) দুপুরে জেলা শিল্পকলা মিলনায়তনে সেচ্ছাসেবকলীগের কর্মী সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, সারা জীবন মানুষকে দেওয়ার জন্য যারা চিন্তা করেন, তারাই রাজনীতিতে টিকে থাকেন। রাজনীতি ব্যবসার জায়গা না। মানুষের বিশ্বাস, আস্থা অর্জন না করলে জনপ্রতিনিধি হওয়া যায় না।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল ইসলামের সপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমতাজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান রহিম, জেলা কৃষক লীগের সভাপতি অক্ষয় কুমার রায়, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, কেন্দ্রিয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম আজিম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এনাম ই খোদা জুলু, সমাজ কল্যান সম্পাদক নাফিউল করিম নাফা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দীপক চক্রবর্তি প্রমুখ।

পঙ্কজ দেবনাথ আরও বলেন, জনগণের সেবা করাই রাজনীতির দর্শণ, জিয়াউর রহমান, খালেদা জিয়া ও এরশাদ সে দর্শণ ধ্বংস করে একটি সুবিধাবাদী, ভোগবাদী শ্রেণী সৃষ্টি করেছেন। আমরা সেখান থেকে রাজনীতিকে ফিরিয়ে আনতে চাই।’
তিনি আরও বলেন, বিএনপি দলছুট নেতাকর্মীদের নিয়ে গঠিত একটি রাজনৈতিক দল। এ কারণে তারা কোনো আন্দোলন সংগ্রামে সফল হতে পারে না।

মহিনুল ইসলাম সুজন,বিশেষ প্রতিনিধি ॥