খুলনায় ১০ লাখ টাকা ছিনতাই: দুই পুলিশসহ গ্রেপ্তার ৪

খুলনায় গরু ব্যবসায়ীর কাছ থেকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্য পরিচয়ে ১০ লাখ টাকা ছিনতাইয়ের মামলায় সহকারী উপপরিদর্শক (এএআই) ও পুলিশ কনস্টেবলসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।বুধবার রাত সাড়ে ৯টায় তাঁদের গ্রেপ্তার করা হয়। জেলার ডিবি কার্যালয়ে ওই চারজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গ্রেপ্তার করা চারজন হলেন খুলনার ডুমুরিয়া থানার এএসআই আবদুর রউফ বিশ্বাস ও কনস্টেবল নাদিম, পুলিশের সোর্স ট্রাকচালক মনির সর্দার ও তাঁর সহযোগী রাজু সর্দার।এর আগে ১৬ ফেব্র“য়ারি রাতে টাকা ছিনতাইয়ের ঘটনায় সাতক্ষীরার নলতার গরু ব্যবসায়ী মো. গোলাম রসুল লিটন একটি মামলা করেন। ওই মামলায় অজ্ঞাতনামা দুজনকে আসামি করা হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, ১৫ ফেব্র“য়ারি বিকেলে ডুমুরিয়ার খার্নিয়া গরুর হাটে গরু বিক্রি করে ব্যাপারীরা ট্রাকে করে ফিরছিলেন। এ সময় ডুমুরিয়ার চাকুন্দিয়া মাদ্রাসার সামনে দুই মোটরসাইকেল চালক তাঁদের গতিরোধ করেন।মাদক তল্লাশির কথা বলে গরু ব্যবসায়ীদের কাছে থেকে অস্ত্র দেখিয়ে ১০ লাখ টাকা নিয়ে যান ওই দুজন। জেলা পুলিশ সুপার নিজামউল হক মোল্লা জানান, দুই পুলিশ সদস্যের কাছ থেকে ছয় লাখ ৫৭ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে। তাঁদের স্বীকারোক্তি অনুযায়ী দুই সোর্সের কাছ থেকে এক লাখ টাকা উদ্ধার করা হয়েছে। স্বেচ্ছায় তাঁরা নিজেদের অপরাধ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হয়েছেন।এদিকে ছিনতাইয়ের মামলার ব্যাপারে জানতে ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেনকে ফোন করা হলে তিনি ধরেননি।