দেশের একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীতে কার্প জাতীয় মাছ (রুই, কাতলা, মৃগেল, কালিবাউশ) অবমুক্ত করলেন এবি এম ফজলে করিম চৌধুরী এমপি। বৃহস্পতিবার (২২ ফেব্র“য়ারী) সকালে পেইজ প্রকল্পের আওতায় হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নের রুহুল্লাপুর সর্তার ঘাট এলাকায় হালদা নদীতে প্রায় ২ হাজার কেজি ওজনের মাছ অবমুক্ত করা হয়।

হালদা নদীতে মাছ অবমুক্তকরণ উপলক্ষ্যে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এবং ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ) যৌথ উদ্দ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রনালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, হালদা নদী দেশের সম্পদ। এই সম্পদ রক্ষা করার দায়িত্ব সকলের। হালদা নদী থেকে কেউ মাছ শিকার করতে পারবে না। হালদা নদী থেকে কেউ মাছ শিকার করলে তাদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। হালদা নদীর মা মাছের প্রজনন বৃদ্বির লক্ষ্যে নদীতে ২ হাজার কেজি ওজনের মাছ অবমুক্ত করা হয়েছে । কার্প জাতীয় মা-মাছ ডিম ছাড়ার মৌসুমে হালদা নদীতে যান্ত্রিক নৌযান চলাচল বন্ধ ও মাছ শিকার বন্ধের জন্য পুলিশ. আনসার, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার লোকজনসহ সংশ্লিষ্টদের এগিয়ে আসতে হবে।

উক্ত সভার সভাপতিত্ব করেন পিকেএসএফ এর ব্যবস্থপনা পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব মোহাম্মদ আবদুল করিম।আইডিএফ কর্মকর্তা অধ্যাপক শহিদুল আলম চৌধুরীর স ালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্যে রাখেন আইডিএফএর নির্বাহী পরিচালাক ও প্রতিষ্ঠাতা জহিরুল আলম। বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী, রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন, হাটহাজারী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, পিকেএসএফ এর উপ-ব্যবস্থপনা পরিচালক মো. ফজলুল কাদের। এ সময় আরো উপস্থিত ছিলেন হাটহাজারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, রাউজান উপজেলা মৎস অফিসার আমিনুল ইসলাম, হাটহাজারী উপজেলা মৎস অফিসার আজহার উদ্দিন, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোরশেদ তালুকদার, মেখল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী প্রমুখ।