পোস্টার লাগানো অনেকের মানসিক বৈকল্য বলে মন্তব্য করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।শনিবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনের সময় এই মন্তব্য করেন তিনি।

সাঈদ খোকন বলেন, অনেকে ছেলের জন্মদিনেও পোস্টার লাগায়।পোস্টার-ফেস্টুন লাগিয়ে এলাকা নোংরা করে ফেলে। আমরা অনুমতি ছাড়া পোস্টার, ব্যানার ও ফেস্টুন লাগাতে দিই না। ইতোমধ্যে কাউকে কাউকে জরিমানা করা হয়েছে। অরুচিকর পোস্টার ব্যানারগুলো সরিয়ে ফেলা হবে।তিনি বলেন, ৭ই মার্চ জনসভায় সবস্তরের জনগণ আসবে। তারা যেন নির্বিঘেœ আসতে পারেন, পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ পান, সেজন্য পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।

পরিচ্ছনতা অভিযান সম্পর্কে মেয়র বলেন, ধুলোবালি যেন না ওড়ে সেজন্য আমরা রোলার দিয়ে মাঠ সমান করব, মাঠে পানি দেয়া হবে, খাওয়ার পানি ও অস্থায়ী টয়লেটের ব্যবস্থা করা হবে।মাঠ পরিষ্কারের জন্য প্রায় আড়াই হাজার কর্মী কাজ করবে বলেও উল্লেখ করেন তিনি।এসময় আরও উপস্থিত ছিলেন ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, ঢাকা মহানগর আওয়ামী লীগের(দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ এবং কাউন্সিলর আবু আহমেদ মান্নাফী।