মুশফিক যে এতো ছক্কা মারতে পারে তা জানা ছিল না

মুশফিকুর রহিমের বীরত্বে ত্রিদেশীয় সিরিজে শ্রীলংকার বিপক্ষে অবিস্মরণীয় এক জয় পেয়েছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি ক্রিকেটে ২১৪ রানচেজ করে রেকর্ড জয়ে নতুন ইতিহাস গড়েটাইগাররা। বাংলাদেশের ইতিহাস গড়া ম্যাচে ৩৫ বলে ৪ ছক্কা এবং ৫ চারের সাহায্যে অপরাজিত ৭২ রান করে দলকে অবিশ্বাস্য জয় উপহার দেন মুশফিক।

জাতীয় দলের তারকা এই ক্রিকেটারের প্রশংসা করে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, মুশফিক যে এতো ছক্কা মারতে পারে এটাই আমি জানতাম না। শ্রীলংকার বিপক্ষে শনিবার ৪টি ছক্কা হাঁকান মুশফিক। তার একেকটি ছক্কা বাংলাদেশকে জয়ের পথে একধাপ করে এগিয়ে নেয়।মুশফিক বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছালেও জয়ের সেই ভিত গড়েদেন দুই ওপেনার লিটন কুমার এবং তামিম ইকবাল। উদ্বোধনী জুটিতে তারা ৫.৫ ওভারে ৭৪ রান সংগ্রহ করেন। ১৯ বলে ৫ ছক্কা ও দুই চারের সাহায্যে ৪৩ রান করা লিটনের প্রশংসা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি বলেন, লিটনের ব্যাটিং ছিল দারুণ।

সাম্প্রতিক সময়ে ঘরের মাঠে টানা হেরে সমালোচনার মুখে পড়ে যায় বাংলাদেশ দল। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার অবস্থা থেকে দলকে উত্তরণ করেন লিটন-তামিম-মুশফিকরা। তবে এই জয়ে গা ভাসিয়ে দিলে চলবে না। ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে জানিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘একটা ম্যাচ জিতে সব পেয়ে গেছি এটা ভাবলে চলবে না। আমাদের আরও ভালো করতে হবে। এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।