জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসান শফিকুলের বাবা-মা ও মামাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে পেয়েছে পুলিশ।অধ্যাপক জাফর ইকবালের উপর হামলার পর আটক ফয়জুল জঙ্গিবাদে বিশ্বাসী বলে র‌্যাবের ধারণা

রোববার সিলেট মহানগর হাকিম হরিদাস কুমার তাদের রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন সিলেট আদালত পুলিশের সহকারী কমিশনার অমূল্য কুমার চৌধুরী।তিনি জানান, ফয়জুলের বাবা-মা ও মামাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম।বিচারক শুনানি শেষে ফয়জুরের মামা ফজলুর রহমান ও বাবা আতিকুর রহমানের পাঁচ দিনের এবং মা মিনারা বেগমের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।এর আগে বৃহস্পতিবার হামলাকারী ফয়জুলকে ১০ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

গত ৩ মার্চ বিকালে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল। ঘটনাস্থল থেকে তাকে আটক করে পুলিশে দেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।ওই দিন রাতেই ফয়জুলকে প্রধান আসামি করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন। সেদিনই নগরীর টুকেরবাজারের শেখপাড়া থেকে ফয়জুলের মামাকে আটক করে পুলিশ। পরদিন মদিনা মার্কেট এলাকা থেকে ফয়জুলের বাবা ও মাকে আটক করা হয়।