নেপালে উড়োজাহাজ দুর্ঘটনা: এখনো নিখোঁজ নয়জন

নেপালের কাঠমান্ডুর ত্রিভূবন বিমানবন্দরে উড়োজাহাজ দুর্ঘটনায় এখন পর্যন্ত ৪১ জনের মৃত্যু হয়েছে এবং নয়জন এখনো নিখোঁজ রয়েছে। নিহতদের মধ্যে ৩২ জন ত্রিভূবন এয়ারপোর্টে, নয়জনকে হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়। কাঠমান্ডু মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং নেপাল পুলিশের বরাত দিয়ে নয়জনের নিখোঁজের কথা জানিয়েছে বিবিসি। ৭৮ জন ধারণক্ষমতার বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজটিতে মোট যাত্রী এবং ক্রু সংখ্যা ৭১ জন ছিল বলে জানা গেছে। ৩৭ জন পুরুষ ও ২৭ জন নারী ছাড়াও উড়োজাহাজটিতে ছিলো শিশু। যাদের মধ্যে ২২ জন কে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

সোমবার দুপুর তিনটার দিকে উড়োজাহাজটি নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন এয়ারপোর্টের কাছাকাছি এ দুর্ঘটনা ঘটে। বিমানটি ঢাকা থেকে ছেড়ে গিয়ে দুপুর ২টা ২০ মিনিটে নেপালে অবতরণ করার সময়েই দুর্ঘটনার শিকার হয়। দুর্ঘটনায় আহত উদ্ধার হওয়া এক যাত্রী বলেন, উড়োজাহাজটি অবতরণের সময় ঝাঁকুনি বুঝতে পেরে ব্যাগ দিয়ে জানালা ভেঙ্গে বেরিয়ে যেতে সক্ষম হন।

নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা সমবেদনা জানিয়ে দুর্ঘটনার মূল কারণ খুঁজে বের করতে দ্রুত তদন্ত করার নির্দেশ দেন।বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজটিতে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে রওনা দেয়। দুর্ঘটনা কবলিত উড়োজাহাজটি ১৭ বছরের পুরনো।