দেশের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম শীর্ষ বাণিজ্য সংগঠন বেসিসের ২০১৮-১৯ মেয়াদের নির্বাচনে টিম হরাইজন সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। সাধারণ ক্যাটাগরিতে টিম হরাইজনের আট সদস্যের মধ্যে ভোটারদের ভোটে নির্বাচিত হয়েছেন ছয়জন। সাধারণ ক্যাটাগরিতে অন্য দুই বিজয়ী হলেন- দোহাটেক নিউ মিডিয়ার প্রধান নির্বাহী লুনা শামসুদ্দোহা এবং ফ্লোরা লিমিটেডের মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক। আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে জয় পেয়েছেন আজকের ডিল ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর।

টিম হরাইজন থেকে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সিইও এবং প্যানেলটির দল নেতা সৈয়দ আলমাস কবীর ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এছাড়াও ইউওয়াই সিস্টেমস লিমিটেডের চেয়ারপারসন ও সিইও ফারহানা এ রহমান পেয়েছেন ১৭৮ ভোট, বিজনেস অটোমেশন লিমিটেডের ডিরেক্টর শোয়েব আহমেদ মাসুদ ১৮১ ভোট, জানালা বাংলাদেশ লিমিটেডের এমডি তানজিদ সিদ্দিক স্পন্দন ১৮০ ভোট, স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসালটিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার মুশফিকুর রহমান ১৮৩ ভোট এবং শুটিং স্টার লিমিটেডের এমডি দিদারুল আলম সানি ১৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

শনিবার সকাল ১০টা থেকে বেসিস কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল চারটায় এই ভোটগ্রহণ শেষে গনণা এবং ফল প্রকাশ করে। নির্বাচনে সাধারণ ক্যাটাগরিতে মোট ভোট পড়ে ৩৯৭টি, যার মধ্যে সঠিক ভোট ৩৮৪। আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে ভোট পড়ে ১৪৫টি যার মধ্যে সঠিক ভোট ১৪১টি।

এর আগে ৪ মার্চ বেসিস নির্বাচন বোর্ড প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করে। সেই তালিকায় মনোনয়পত্র জমা দেওয়া ৪০ জনের নাম ছিল। নির্বাচনে অংশ নিতে সাধারণ সদস্য ক্যাটাগরিতে ৩৪ এবং অ্যাসোসিয়েটে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে সর্বশেষ প্রার্থীতা প্রত্যাহার করার পর নির্বাচনে তিন প্যানেলে ২৬ প্রার্থী এবং অ্যাসোসিয়েট হিসেবে পাঁচ প্রার্থী অংশ নেন। এবারের নির্বাচনে তথ্যপ্রযুক্তিতে নারী উদ্যোক্তা লুনা শামসুদ্দোহার নেতৃত্বে ‘প্যানেল উইন্ড অব চেইঞ্জ’, মোস্তাফা রফিকুল ইসলাম ডিউকের নেতৃত্বে প্যানেল ‘টিম বিজয়’ এবং আলমাস কবীরের নেতৃত্বে ‘টিম হরাইজন’ প্রতিদ্বন্দ্বীতা করে।

নির্বাচনে সাধারণ বিভাগে ‘টিম হরাইজন প্যানেল’ থেকে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সিইও এবং প্যানেলটির দলনেতা সৈয়দ আলমাস কবির ১৯৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁকেই বেসিসের পরবর্তী সভাপতি করা হয়েছে। উল্লেখ্য, বেসিসের বর্তমান সভাপতি হিসেবে তিনিই দায়িত্ব পালন করছিলেন।