গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন মেয়র প্রার্থী ৯জনসহ সংরক্ষিত নারী ও সাধারণ ওয়ার্ডে বৈধ প্রার্থী ৩৬৮ জন,বাতিল ২৩

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণেচ্ছুক প্রার্থীদের দুই দিন ব্যাপী মনোনয়নপত্র যাচাই-বাছাই সোমবার সম্পন্ন হয়েছে। বাছাইকালে শেষদিন মেয়র পদে ৯জন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৮৪জন ও সাধারণ ওয়ার্ডে ২৭৫ জন প্রার্থীসহ মোট ৩৬৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। বাছাইয়ে মেয়র পদে একজন, সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩জন ও সাধারণ ওয়ার্ডে ১৯জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল জানান, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণেচ্ছুক প্রার্থীদের মনোনয়নপত্র রবিবার ও সোমবার জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়মে মিলনায়তনে যাচাই বাছাই করা হয়। প্রার্থী ও তাদের প্রস্তাবকারী এবং সমর্থণকারীদের উপস্থিতিতে মনোনয়নপত্র বাছাই করা হয়। রবিবার মেয়র পদে ১০জনের মধ্যে ৯জন প্রার্থী তাদের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়। এদিন মনোনয়নপত্র বাছাইকালে সমর্থনকারী ভোটারের স্বাক্ষর জাল করার কারণে স্বতন্ত্র প্রার্থী মো. আফসার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষিত হয়। বাছাইশেষে মেয়র পদের বৈধ প্রার্থীরা হলেন-আওয়ামীলীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলম, বিএনপির প্রার্থী মো. হাসান উদ্দিন সরকার, জাসদের রাশেদুল হাসান রানা, ইসলামি ঐক্যজোটের মো. ফজলুর রহমান, ইসলামি আন্দোলন বাংলাদেশের নাসির উদ্দিন, ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন, কমিউনিস্ট পার্টির গাজী রুহুল আমিন, স্বতন্ত্র প্রার্থী ফারিদ উদ্দিন ও মো. সানাউল্লাহ।

তিনি আরো জানান, দু’দিন ব্যাপি যাচাই বাছাইকালে মেয়র ছাড়াও সংরক্ষিত নারী ওয়ার্ডে ৩জন ও সাধারণ ওয়ার্ডে ১৯জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এসময় সংরক্ষিত নারী ওয়ার্ডে ৮৪জন ও সাধারণ ওয়ার্ডে ২৭৫ জন প্রার্থীসহ মোট ৩৬৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। বাতিলকৃতদের মধ্যে সংরক্ষিত ১নং ওয়ার্ডের কুলসুম বেগম ও ৯নং ওয়ার্ডের রওশন আরা ও ১৭নং ওয়ার্ডের সুফিয়া আক্তার এবং সাধারণ ৬নং ওয়ার্ডের আশরাফ হোসেন, ৭নং ওয়ার্ডের জহিরুল ইসলাম, আক্তার হোসেন, ২১নং ওয়ার্ডের আব্দুল হালিম, ২২নং ওয়ার্ডের শাহজাহান সিরাজ, ২৪নং ওয়ার্ডের মোঃ জাকির হোসেন, ২৭নং ওয়ার্ডের রফিকুল ইসলাম ও ৩১ নং ওয়ার্ডের রফিকুজ্জামানও রয়েছেন। রিটার্নিং অফিসার কর্তৃক বাতিলকৃত এসব প্রার্থীরা তাদের প্রার্থীতা ফিরে পেতে তিনদিনের মধ্যে ঢাকা বিভাগীয় নির্বাচন কমিশন বরাবর আপিল করতে পারবেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান জানান, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়নপত্র বাছাই শেষে মেয়র পদে চুড়ান্ত প্রার্থী ৯ জন, ১৯টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ৮৪ জন ও ৫৭টি ওয়ার্ডে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৭৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। আগামী ২৩ এপ্রিল প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে আগামী ২৪এপ্রিল এবং আগামী ১৫ মে ভোট গ্রহণ করা হবে।