গাজীপুর সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে এক ওয়ার্ডে সাধারণ আসনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বি স্বামীকে সমর্থন দিয়ে তার স্ত্রী মনোয়নপত্র প্রত্যাহার করে বুধবার নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। স্ত্রীর মনোনয়নপত্র প্রত্যাহার করায় ওই আসনে তার স্বামী একক প্রার্থী হিসেবে (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) বিজয়ী হতে চলেছেন।

নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে যাচাই বাছাই শেষে ৪৪ নম্বর সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের প্রার্থী টঙ্গী গোপালপুর এলাকার মো. মাজহারুল ইসলাম ও তার স্ত্রী নাসরিন আক্তারের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। ওই আসনে আর কোন সাধারণ কাউন্সিলর প্রার্থী না থাকায় নির্বাচনে তারা একে অপরের প্রতিদ্বন্দ্বি হন। বুধবার দুপুরে নাসরিন আক্তার তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ওই ওয়ার্ডে মাজহারুল ইসলামের আর কোন প্রতিদ্বন্দ্বি থাকছে না। ওই ওয়ার্ডে আর কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় নির্বাচনে মাজহারুল ইসলামই বিজয়ী হচ্ছেন। তবে নিয়মানুয়ায়ি ২৩এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহার শেষ হলে তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হবে।

এব্যাপারে প্রার্থী মো. মাজহারুল ইসলাম জানান, ওই ওয়ার্ডে মনোনয়নপত্র জমাদানের শেষদিনে আমার সঙ্গে আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। পরে সেদিনই আমার স্ত্রীর নামে একটি মনোনয়নপত্র তুলে তা দাখিল করা হয়। কোন কারণে একটি মনোনয়নপত্র বাতিল হয়ে গেলেও অন্যটি যাতে বৈধ থাকে। এ দৃষ্টিকোন থেকেই স্ত্রীকে প্রার্থী করা হয়েছিল। পরে দুইটি মনোনয়নপত্রই বৈধ হওয়ার পর আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আমার স্ত্রী না গিয়ে তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ওই আসনে আমিই এখন একক প্রার্থী। তাই আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হওয়ার অপেক্ষায় রয়েছি।