গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে ভোটারদের ভয়-ভীতি দেখাতে বিরোধী নেতা-কর্মীদের ঢালাওভাবে গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি।সোমবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হয় খালেদা জিয়ার এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন। তিনি বলেন, দুই সিটি নির্বাচনকে প্রভাবিত করতে এবং নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের মাঝে ভীতি ছড়াতেই ঢাকা মহানগর দক্ষিণের জ্যেষ্ঠ নেতাদের ব্যাপকভাবে আটক করা হয়েছে।গাজীপুরে বিএনপির প্রার্থীকে দলীয় সমর্থন দেওয়ার পর পরই জামায়াতে ইসলামীর মেয়রপ্রার্থীসহ ৪৫ জন নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করে রিজভী বলেন, এটা কিসের আলামত? এটা কিসের নমুনা? ক্ষমতাসীনরা একটা শশ্মানের ভুমি করতে চান গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনী এলাকাকে। সেখানে মানুষের কোনো আওয়াজ থাকবে না, আওয়াজ থাকবে শুধু আওয়ামী সন্ত্রাসী ও তাদের সহযোগী আইনশৃঙ্খলা বাহিনীর বন্দুকের- এটই হচ্ছে তাদের পরিকল্পনা।

এরকম পরিস্থিতিতে দুই সিটিতে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে না মন্তব্য করে রিজভী বলেন, ইসিকে (নির্বাচন কমিশন) বলব, দুই সিটি নির্বাচন যেন রক্তাক্ত নির্বাচনের দিকে না যায় সেদিকে কমিশনকে সর্তক তৎপরতা দেখাতে হবে। সন্ত্রাসীদের প্রভাবমুক্ত নির্বাচন অনুষ্ঠিত করতে অবশ্যই সেনাবাহিনীকে মোতায়েন করতে হবে।অসুস্থতা নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্যের সমালোচনা করে তাকে অপপ্রচার আর কুৎসা রটনার কোরাস দলের কান্ডারি বলেন অভিহিত করেন রুহুল কবির রিজভী।আবারো অসুস্থ খালেদা জিয়াকে ইউনাটেড হাসপাতালে নিয়ে সুচিকিৎসার দাবিও জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, খালেদা জিয়া আদালতের বদৌলতে নয়, শেখ হাসিনার প্রতিহিংসার বদৌলতে কারাগারে বন্দী। এটাই সর্বজনস্বীকৃত। আদালতের মাধ্যমে একটা আনুষ্ঠানিকতা করা হয়েছে মাত্র।তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের যে টালবাহানা ও ষড়যন্ত্রের কথা আমরা বলে আসছি তা ওবায়দুল কাদের সাহেবের কথায় আবারও স্পষ্ট হলো। আমি আবারও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য জোর দাবি জানাচ্ছি।তিনি বলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র নেতাদের নির্বিচারে গ্রেফতার আসন্ন দুই সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য একটি মেসেজ। সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রভাবিত করতে এবং নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে ভীতি ছড়াতেই নেতাদের ব্যাপকহারে আটক করা হয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি এম শামসুল হুদা, ইউনুস মৃধা, গোলাম হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পটু, রফিকুল ইসলাম রাসেলসহ ২০ জন নেতা-কর্মী আটকের ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান রিজভী।পাবনা জেলাধীন সুজানগর পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক শাজাহান শেখকে রোববার র‌্যাব পরিচয়ে উঠিয়ে নেওয়া হয়েছে দাবি করে তিনি বলেন, এখন পর্যন্ত কোথাও তার হদিস পাওয়া যাচ্ছে না। এভাবে প্রতিনিয়ত বিরোধীদলের নেতাদের নিরুদ্দেশ করা হচ্ছে। আমি অবিলম্বে শাজাহান শেখকে জনসম্মুখে হাজির করার জোর দাবি জানাচ্ছি। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক মনির হোসেন, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাসিম প্রমুখ উপস্থিত ছিলেন।