কক্সবাজারের টেকনাফ মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে সাড়ে চার লাখ পিস ইয়াবাসহ একটি ড্রাম ট্রাক জব্দ করেছে। আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে মেরিন ড্রাইভ সংলগ্ন রাজার ছড়া এলাকা থেকে এসব উদ্ধার করা হয়।এ ছাড়া টেকনাফের সেন্ট মার্টিন দ্বীপ থেকে গতকাল সোমবার রাতে তিন লাখ ৬০ হাজার ইয়াবাসহ চারজনকে আটক করেছে কোস্ট গার্ড।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে থানার একদল পুলিশ আজ সকাল ১০টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের রাজার ছড়া এলাকায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ড্রাম ট্রাক রাস্তায় রেখে চালক ও পাচারকারীরা দ্রুত পালিয়ে যায়। পরে গাড়ির বডিতে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা সাড়ে চার লাখ ইয়াবা উদ্ধার করা হয়। জব্দ করা ইয়াবাসহ ট্রাকটির মূল্য প্রায় ১৪ কোটি টাকা বলে জানিয়েছেন ওসি।এদিকে অপর অভিযানে টেকনাফের সাবরাং বেইঙ্গাপাড়া এলাকায় অভিযান চালিয়ে মাহমুদুল হক (২৪) নামের একজনকে দুই হাজার ৬৮০ পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। টেকনাফ মডেল থানার উপপরিদর্শক (এসআই) মনজুর আলম সোমবার দিবাগত রাতে এ অভিযান চালান।

কোস্ট গার্ড সূত্রে জানা গেছে, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সেন্ট মার্টিন কোস্ট গার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফয়সাল বিন রশিদের নেতৃত্বে জেটিঘাট এলাকায় অভিযান চালানো হয়। এ সময় তিন লাখ ৬০ হাজার ইয়াবাসহ নয়াপাড়া এলাকার লুৎফর রহমান (৩৪), রফিক আহমেদ (৩২) ও কাশেমকে (৩৭) আটক করে কোস্ট গার্ড। অভিযানের সময় পালিয়ে যান নৌকার মাঝি।পরে আটক তিনজনের দেওয়া তথ্য অনুযায়ী পালিয়ে যাওয়া নৌকার মাঝি নয়াপাড়া এলাকার সুলতান মাঝিকে আটক করে কোস্ট গার্ড।কোস্ট গার্ডের সেন্ট মার্টিন স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফয়সাল বিন রশীদ জানান, জব্দ করা বোট ও ইয়াবাসহ আটককৃতদের কোস্ট গার্ড স্টেশনে রাখা হয়েছে। আটককৃতদের টেকনাফ থানায় হস্তান্তর করা হবে।