আগামীতে র‌্যাবের সেবা বৃদ্ধির লক্ষ্যে আরও তিনটি ব্যাটালিয়ন বাড়ানো হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।র‌্যাবের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১১টায় (৩ মে, বৃহস্পতিবার) র‌্যাব সদর দফতরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘আমি চাই প্রত্যেকটি প্রতিষ্ঠান আধুনিক ও যুগোপযুগী হবে। আমরা যেন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারি। সেজন্য পুলিশের বিশেষায়িত ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) অত্যাধুনিক, ত্রিমাত্রিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে প্রতিষ্ঠা করার জন্য আমরা নানামুখী পদক্ষেপ নিয়েছি। সেজন্য বাজেটও দিয়েছি। আগামীতে র‌্যাবের সেবা বৃদ্ধির লক্ষ্যে আরও তিনটি ব্যাটালিয়ন বাড়ানো হবে।’

প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নে আমরা অনেক কিছু ঢেলে সাজাচ্ছি। সুন্দরবনের নিরাপত্তাসহ আরও ৩টি ব্যাটালিয়ন প্রয়োজন র‌্যাবের সেটা করে দেয়া হবে। র‌্যাবকে আমরা আরও আধুনিক করে দিচ্ছি। আগামী বাজেট আলোচনা চলছে। আগামী বাজেটেই এটা করে দেয়া হবে। বিশ্বের সঙ্গে আমরা তাল মিলিয়ে চলতে পারি। চেষ্টা আমরা করছি। মানবসম্পদ সবড় সম্পদ। সেটা আমরা কাজে লাগাতে চাই।

তিনি বলেন, দেশের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, দেশীয় উৎসব ও বিদেশী নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা কঠিন কাজ। আমি আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানাই বাংলাদেশের একমাত্র এলিটফোর্স র‌্যাব যেকোনো অনুষ্ঠান কিংবা দিবস সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। র‌্যাবের যে মূল প্রতিপাদ্য বা শ্লোগান ‘বাংলাদেশ আমার অহঙ্কার’। আমি ধন্যবাদ জানাই এই প্রতিপাদ্যের জন্য। সত্যিকার অর্থেই বাংলাদেশ আমার অহঙ্কার।