গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৩৭টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ এবং ৮৮টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র ঘোষণা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় গাজীপুর সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল ওই তথ্য জানান। প্রতিটি ৩৩৭টি গুরুত্বপূর্ণ কেন্দ্রের প্রতিটিতে ২৪জন করে ৮হাজার ৮৮জন এবং ৮৮টি সাধারন কেন্দ্রের প্রতিটিতে ২২জন করে এক হাজার ৯৩৬জন মোট ১০হাজার ২৪জন আনসার ও পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া প্রতিটি সাধারণ ওয়ার্ডে ১০জনের একটি টিম এবং একটি ১০জনের রিজার্ভ টিম মোতায়েন থাকবে, অর্থাৎ ৫৮০জন র‌্যাব সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি সাধারণ ওয়ার্ডে এক প্লাটুন হিসেবে মোট ২৯ প্লাটুন এবং প্রতি প্লাটুনে ২০জন করে ৫৮০জন বিজিবি সদস্য দায়িত্ব পালন করবে।

ম্যাজিস্ট্রেট নিয়োগ
নির্বাচনের আগে ও পরে ৪দিনে ৫৭জন (প্রতি ওয়ার্ডে একজন করে) নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবে। তাছাড়া আরো ১০জন অতিরিক্ত হিসেবে মোট ৬৭জন ম্যাজিস্ট্রেট দায়িত্বপালন করবেন। এছাড়া গড়ে তিনটি ওয়ার্ডের জন্য একজন করে মোট ১৯জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ মে থেকে ১৭মে পর্যন্ত মোতায়েন থাকবে।

যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা-১৪মে দিবগত রাত ১২টা থেকে ১৫ মে রাত ১২টা পর্যন্ত ট্যাক্সিক্রাব, বেবি ট্যাক্সি, অটোরিক্সা, মাইক্রোবাস, জীপ, পিকআপ, কার, বাস, ট্রাক, ট্যাম্পু ইত্যাদির উপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

মোটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা- ১৩ মে রাত ১২টা থেকে ১৬ মে সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলে বিধি নিষেধ আরোপ করা হয়েছে।

বহিরাগতদের নিষেধাজ্ঞা- বহিরাগতদের জন্য এলাকার বাসিন্দা নয় বা ভোটার নয় তাদের ১ মে রাত ১২টার আগেই নির্বাচনী এলাকা ত্যাগ করতে হবে।

ভোট গ্রহণ কর্মকর্তা–৪২৫টি কেন্দ্রে ৪২৫জন প্রিজাইডিং, ২হাজার ৭৬১জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তা, ৫হাজার ৫২২জন পোলিং অফিসারসহ মোট ৮হাজার ৭০৮জন ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ করা ছাড়াও ৮৭১জন রিজার্ভ ভোট গ্রহণ কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান। বক্তব্য রাখেন সাংবাদিক নাসির আহমেদ, মঞ্জুর হোসেন মিলন, মোহাম্মদ আলম প্রমূখ।

১৫মে গাজীপুর সিটি করপোরেশনের ভোট হবে। এতে ৭জন মেয়র, সংরক্ষিত আসনে ৮৪জন, সাধারণ আসনে ২৫৪জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে ভোটার সংখ্যা ১১লাখ ৩৭হাজার ৭৩৬জন।