বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ-আল-নোমানকে ছেড়ে দেয়া হয়েছে, হাসানের বাড়ি থেকে পুলিশ প্রত্যাহার

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ-আল-নোমানকে ছেড়ে দেয়া হয়েছে। প্রায় পাঁচ ঘণ্টা টঙ্গী থানায় আটকে রাখার পর তাকে ছেড়ে দেয়া হয়। একই সঙ্গে ‘অবরুদ্ধ’ করে রাখা হাসান সরকারের বাড়ি থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সরিয়ে নেয়া হয়েছে। টঙ্গী থানার ওসি কামাল হােসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

হাসান উদ্দিন সরকারের ব্যক্তিগত সহকারী কিবরিয়া খান জনি জানান, রোববার গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ২০ দলীয় জোটের মেয়রপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের বাড়ি প্রায় ৫ ঘণ্টা অবরুদ্ধ করে রাখে পুলিশ। এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন সরকারসহ ১৫-২০ জন নেতাকর্মী বাড়ির ভেতরে অবস্থান করছিলেন।
তিনি আরও বলেন, এর আগে বিকেল ৫টায় হাসান সরকারের বাড়ির সামনে থেকে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ-আল-নোমানসহ ১৩ জনকে আটক করে পুলিশ। রাত পৌনে ১০টায় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ-আল-নোমানকে থানা থেকে ছেড়ে দেয়া হয়েছে। তবে থানায় আটক বিএনপির বাকি ১২ নেতাকর্মীর ব্যাপারে পুলিশ কোন তথ্য জানাননি।

রাত সাড়ে ৯টার দিকে হাসান সরকারের বাড়ি সামনে থেকে পুলিশ সরে গেলে রাত পৌনে ১০টার দিকে বরকত উল্লাহ বুলু ও ফজলুল হক মিলনসহ অন্যান্য নেতাকর্মীরা হাসান সরকারের বাড়ি থেকে বের হন।