গাজীপুরের কাপাসিয়ায় জমি ক্রয় করতে গিয়ে জাল টাকাসহ কঙ্গোর এক নারীসহ দুই নাগরিক পুলিশের হাতে ধরা পড়েছে। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় আরো দুই সহোদরকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে টাকা তৈরীর মেশিন ও বিভিন্ন সরঞ্জামাদি এবং একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলো কঙ্গোর নাগরিক আলফান্স কেডি (৪৫) ও তার বান্ধবী ফাইসাবু সুলতানা (৩৮), গাজীপুরের কাপাসিয়া উপজেলার মৈশন উত্তর পাড়া গ্রামের সোলাইমানের দুই ছেলে আলমগীর হোসেন (৩৭) ও সোহান হোসেন (২৭)।

কাপাসিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার গাজীপুরের কাপাসিয়া উপজেলার মৈশন উত্তর পাড়া গ্রামের সোলাইমানের বাড়ীতে অভিযান চালায় পুলিশ। এসময় বাড়ীর মালিকের ছেলে আলমগীর ও সোহানের সঙ্গে জাল টাকা লেনদেন করার সময় এক নারীসহ ওই দুই বিদেশী নাগরিককে গ্রেফতার করা হয়। পরে তাদের কাছ থেকে ১০২টি এক হাজার টাকার জাল নোট, প্রায় বিশ লাখ জাল টাকা তৈরীর কার্ট্রজি পেপার ও জাল টাকা তৈরীর সরঞ্জামাদি এবং প্রাইভেটকার উদ্ধার করা হয়। তাদের তল্লাশি করে বাংলাদেশে অবস্থান করার কোন বৈধ কাগজপত্র বা তাদের পাসপোর্ট পাওয়া যায়নি। এঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আলমগীর ও সোহানকেও আটক করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বিদেশী নাগরিকদের গাড়ি চালক ও তাদের একজন দোভাষী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

কাপাসিয়া থানার এসআই মো. শাহজাহান ও মিয়ার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলী হোসেন চৌধুরী রোকজু জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, মুরগীর খামারের জন্য জমি কেনার নামে কঙ্গোর ওই দুই নাগরিক কাপাসিয়ায় এসেছিল। পরে জমি ক্রয়ের টাকা লেনদেন করার সময় জাল টাকা ধরা পড়লে স্থানীয়রা পুলিশে খবর দেয়।