লক্ষ্মীপুরে ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় আন্তঃজেলা ডাকাতদলের ৬ ডাকাত সদস্যকে আটক করছে পুলিশ। এসময় ডাকাতি করা বিপুল পরিমান মালামালসহ একটি পিক-আপ ভ্যান জব্দ করা হয়। আজ মঙ্গলবার ভোর রাতে সদর উপজেলার দাসেরহাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃত ডাকাতরা কুমিল্লা, চট্রগ্রাম, পিরোজপুর ও নোয়াখালী জেলার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, লক্ষ্মীপুর পৌরসভা, ভবানীগঞ্জ ও হামছাদী ইউনিয়নসহ বিভিন্ন স্থানে ডাকাতি করে মালামাল নিয়ে উপজেলার দাসেরহাট এলাকায় দিয়ে পালিয়ে যাচ্ছে একদল ডাকাত। এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ভোররাতে পুলিশ ঐ এলাকায় অভিযান চালিয়ে ডাকাতদলের চট্রগ্রামের নিজাম উদ্দিন, কুমিল্লার দেবীদ্বারের শরীফুল ইসলাম ও লাকসামের সোহাগ, ফিরোজপুরের হাসান ও নোয়াখালীর সুধারামের রিপন হোসেন একই জেলার বেগমগঞ্জের দিদার হোসেনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি পিকআপ ভ্যানসহ ডাকাতির লুটে নেয়া মালামাল উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন জানান, আটককৃত সবাই জেলা আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। তাদের বিরুদ্ধে ডাকাতির অভিযোগে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ডাকাতির ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এছাড়া আটককৃতদের সাথে আরো কারা জড়িত রয়েছে সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

রাজীব হোসেন রাজু, লক্ষ্মীপুর প্রতিনিধি