মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে রাজধানীর খিলগাঁও, নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও যশোরে বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত থেকে আজ বুধবার ভোর পর্যন্ত এই ঘটনাগুলো ঘটে। এতে আইনশৃঙ্খলা বাহিনীর কেউ আহত হয়েছেন কি না জানা যায়নি।

ঢাকা: রাজধানীর খিলগাঁওয়ে গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে গোলাগুলিতে এক যুবক (৩৫) নিহত হয়েছেন। ভোরে খিলগাঁওয়ের আমুলিয়া স্টাফ কোয়ার্টার এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে এনটিভি অনলাইনকে জানিয়েছেন খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান। ওসি জানান, ভোরে ডিবি পুলিশের সঙ্গে গোলাগুলিতে এক যুবক নিহত হয়েছেন। তিনি মামলার দন্ডপ্রাপ্ত আসামি ছিলেন বলে শুনেছি। তাঁর নাম এখনো জানা যায়নি। পরে ডিবি পুলিশ বিস্তারিত জানাবে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচলে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাজু প্রধান (২৩) নামের এক তরুণ নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল ও ধারালো অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব। র‌্যাব-১ জানায়, আজ ভোররাতে পূর্বাচল ৯ নম্বর সেক্টর এলাকায় টহল দেওয়ার সময় টের পেয়ে একদল ছিনতাইকারী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার জন্য র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় আধা ঘণ্টা গুলি বিনিময়ের পর ছিনতাইকারীরা পালিয়ে যায়। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় এক তরুণকে পাওয়া গেলে তাঁকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় র‌্যাব। পরে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবির জানান, নিহত যুবকের বাড়ি উপজেলার তারাব পৌর এলাকায়।

যশোর : যশোরের মনিরামপুর উপজেলায় ‘বন্দুকযুদ্ধে’ মুক্তার আলী (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার গভীর রাতে উপজেলার রতনদিয়া গ্রামের দোদাড়িয়া মাঠে ওই ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়। নিহত মুক্তার আলী হত্যাসহ নয়টি মামলার আসামি ছিলেন বলে দাবি করছে পুলিশ। মনিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকাররম হোসেন বলেন, গতকাল গভীর রাতে রতনদিয়া গ্রামের দোদাড়িয়া মাঠে দুই দল সন্ত্রাসীর মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক ব্যক্তির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। পরে জানা যায়, নিহত ব্যক্তির নাম মুক্তার আলী। তাঁর বিরাুদ্ধে দুটি হত্যাসহ চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের নয়টি মামলা রয়েছে।