বিচারপতি-কূটনীতিকদের সঙ্গে ইফতার করলেন প্রধানমন্ত্রী

বিচারপতি, কূটনীতিক এবং বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সঙ্গে ইফতার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক ইফতার মাহফিলে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে ইফতার করেন সরকারপ্রধান।

ইফতারের আগে সন্ধ্যা ৬টার দিকে গণভবনের সবুজ লনে স্থাপিত অস্থায়ী প্যান্ডেলে আসেন প্রধানমন্ত্রী। এসময় পুরো প্যান্ডেল ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

এসময় প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম, ডিপ্লোমেটিক কোরের ডিন ও ঢাকায় ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচেরি, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দীন আহমেদ, বিমান বাহিনী প্রধান মার্শাল আবু এসরার ।

ইফতারিতে অন্যদের মধ্যে উচ্চ আদালতের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বেসামরিক ও সামরিক উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরাও ইফতারে অংশ নেন। এদের মধ্যে ছিলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট, ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা প্রমুখ।

আওয়ামী লীগের নেতাদের মধ্যে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, পররাষ্ট্র উপদেষ্টা ড. গওহর রিজভী, পররাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ প্রমুখ।