কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকীতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মবার্ষিকীতে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন সর্বস্তরের মানুষ। শুক্রবার সকাল থেকেই তার সমাধিতে জড়ো হতে শুরু করে শত শত মানুষ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পাশে সমাহিত কবির সমাধিতে সকাল ৭টায় কবি পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সকাল ৭টায় কবিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় তার পরিবারের সদস্যরা। এসময় উপস্থিত ছিলেন- কবির পুত্রবধূ উমা কাজী, উমা কাজীর নাতি দুর্জয় কাজী, জয়া কাজী ও দুর্জয় কাজীর স্ত্রী রাখসিনদা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে কবির সমাধিতে শ্রদ্ধা জানায় বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা। শ্রদ্ধা জানানো শেষে নানক বলেন, কাজী নজরুল ইসলামকে এদেশে এনেছিলেন বঙ্গবন্ধু, নাগরিকত্ব দিয়েছিলেন। কবি সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সবসময় জয়গান গেয়েছেন। এরপর পর্যায়ক্রমে জাতীয় কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এরপর বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি দল জাতীয় কবির সমাধিতে শ্রদ্ধা জানায়। এসময় মির্জা ফখরুল বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে নজরুল প্রাসঙ্গিক। জাতীয় কবি আমাদের শিখিয়েছেন বিদ্রোহ, শিখিয়েছেন সাম্য। বর্তমান সরকার আজ দেশকে কারাগার বানিয়েছে। এছাড়াও কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন স্তরের মানুষ।