আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,কক্সবাজারের সংসদ সদস্য বদির বিরুদ্ধে মাদকের অভিযোগ প্রমাণিত হলে তাকেও ছাড় দেওয়া হবে না। বদির বেয়াই যেমন ছাড় পায়নি ঠিক তেমনি আওয়ামী লীগ, বিএনপি যে দলেরই হোক কেউ রেহাই পাবে না। ঈদকে সামনে রেখে শনিবার দুপুরে আশুলিয়ার বাইপাইল বাসস্ট্যান্ড এলাকার আব্দুল্লাহপুর ও নবীনগর চন্দ্রা মহাসড়কের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে এসে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, সারাদেশে সরকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তাই মাদকের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করেছে র‌্যাব এবং পুলিশ। এই অভিযানে একটি রাজনৈতিক মহল খুশি হতে না পারলেও দেশের মানুষ অনেক খুশি। কারণ এদেশের তরুণ সমাজ মাদকের কারণে নষ্ট হয়ে যাচ্ছে। আজকে মিয়ানমার থেকে রোহিঙ্গারা ¯্রােতের মত দেশে ঢুকছে। আর পাড়া মহল্লায় সুনামির মত মাদক ঢুকে পড়েছে। এই অবস্থায় জনগণ একটি অভিযান চেয়েছে। মাদক ব্যবসায়ীদের তালিকা করা হচ্ছে এবং তদন্ত করে র‌্যাব ও পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।

বন্দুকযুদ্ধ সম্পর্কে মন্ত্রী বলেন, মাদক ব্যবসায়ীদের সঙ্গে অস্ত্র থাকে। তাই পুলিশ ও র‌্যাব যখন তাদের নিয়ে মাদক উদ্ধারে যায় তখন মাদক ব্যবসায়ীরা আইন-শৃঙ্খলা বাহিনীকে উদ্দেশ্যে করে গুলি করে। ঠিক তখনই আইন শৃঙ্খলা বাহিনীও আত্মরক্ষার্থে গুলি চালায় এটাই বন্দুকযুদ্ধ। মাদক ব্যবসায়ীরা কোটি কোটি টাকার ব্যবসা করে তাই তাদের কাছে অস্ত্র থাকে।তিনি আরও বলেন,‘আগামী অক্টোবর মাসে আব্দুল্লাহপুর থেকে আশুলিয়ার ডিইপিজেড পর্যন্ত সাড়ে আট’শ কোটি টাকা ব্যায়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ শুরু হবে। এছাড়া বাইপাইল আব্দুল্লাহপুর মহাসড়কে অবৈধভাবে মাহিন্দ্র চলাচলে কেউ যদি চাঁদা তোলে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ঈদকে সামনে রেখে ঢাকা আরিচা মহাসড়কসহ বিভিন্ন সড়কে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এদিকে মন্ত্রী মহাসড়কে একটি ফিটনেসবিহীন গাড়ি দেখে তা ড্যাম্পিয়ে পাটিয়ে দেন।মন্ত্রীর সঙ্গে এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান, আশুলিয়া থানা যুবলীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন খাঁন, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফর রহমান জয়সহ সড়ক ও জনপদ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।