হাজারীবাগে মাদকবিরোধী অভিযানে আটক শতাধিক

রাজধানীর হাজারীবাগের গণকটুলি এলাকায় সুইপার কলোনিতে প্রায় ৭০০ পুলিশের সাঁড়াশি অভিযানে মাদকের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে শতাধিক মানুষকে আটক করা হয়েছে।অভিযানে একটি চোলাই মদের কারখানারও সন্ধান পেয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। রবিবার বেলা ১১টার পর থেকে এলাকার চারপাশ থেকে ঘিরে পুলিশের প্রায় ৭শ’ সদস্য অভিযানে অংশ নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে সাঁজোয়া যান, জলকামান, প্রিজন ভ্যান, অ্যাম্বুলেন্সসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য ওই এলাকা চারপাশ থেকে ঘিরে ফেলে। এরপর ভেতরে ঢুকে সাঁড়াশি অভিযান চালায়। অভিযান শেষে ডিএমপির ধানমন্ডি জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আব্দুল্লাহিল কাফি সাংবাদিকদের বলেন, অভিযানে রমনা পুলিশের সঙ্গে ডিবি, ডগ স্কোয়াড, সোয়াটের সদস্যরা অংশ নেন। প্রায় তিন ঘণ্টার এই অভিযানে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৫ নারীসহ শতাধিক বাসিন্দাকে আটক করা হয়েছে। এদের মধ্যে যাচাই-বাছাই করে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

অভিযানে চোলাই মদের একটি কারখানা পাওয়া গেছে জানিয়ে এডিসি আব্দুল্লাহিল কাফি বলেন, প্রায় ১৫শ’ লিটার মদ জব্দ করা হয়েছে। এছাড়া ৩শ’ পিস ইয়াবাসহ গাঁজা ও ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে।