রাজধানীতে ডিবির সাথে গুলি বিনিময় শীর্ষ মাদক ব্যবসায়ী নজরুল ইসলাম নজু নিহত

গত ২৮/০৫/১৮ তারিখ রাতে রাজধানীর রূপনগর থানাধীন চলন্তিকা বস্তি এলাকায় ডিবির সাথে মাদক ব্যবসায়ীদের গুলি বিনিময় হয়েছে। এসময় গোলাগুলিতে চলন্তিকা বস্তির শীর্ষ মাদক ব্যবসায়ী নজরুল ইসলাম @ নজু সরদার নিহত হয়েছে।
গত রাতে ২৮/০৫/১৮ ডিবি পশ্চিম বিভাগের ০৩ (তিন) টিমের সমন্বয়ে গঠিত একটি চৌকস দল মিরপুর এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে যায়। এসময় তারা জানতে পারে যে, রূপনগর থানাধীন গনপূর্ত উপ-বিভাগ স্টাফ কোয়ার্টার (কাঠের কারখানা) মিরপুর-০৬, ব্লক-ট, নির্মানাধীন ভবন সমূহের বাউন্ডারীর ভিতর কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবার একটি বড় চালান সরবরাহ করার জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে তৎক্ষনাত গোয়েন্দা পুলিশের দল রাত অনুমান ০২.৩০ টায় ঘটনাস্থলে পৌছায়। এসময় অতর্কিত মাদক সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালাতে শুরু করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। অন্ধকারে মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে ঘটনাস্থল হতে পালিয়ে যেতে সক্ষম হয়। এসময় পুলিশ ঘটনাস্থলের দিকে অগ্রসর হয়ে গুলিবিদ্ধ অবস্থায় ০১ (এক) জন মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে ও তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পৌছলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
পুলিশ ঘটনাস্থল থেকে ১ (এক) টি ৭.৬৫ এমএম পিস্তল, ০২ (দুই) রাউন্ড গুলি, ০১ (এক) টি ম্যাগজিন, ০৩ (তিন)টি গুলির খোসা ও ০১ (এক)টি পলিথিন ব্যাগে মোড়ানো অবস্থায় ৫০০০ (পাঁচ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। পরবর্তী সময় জানা যায় নিহত উক্ত মাদক ব্যবসায়ীর নাম নজরুল ইসলাম @ নজু সরদার (৪২)। তার বিরুদ্ধে মিরপুর, পল্লবী ও রূপনগর থানায় ২২ টি মাদক সংক্রান্ত মামলা রয়েছে। ইতিমধ্যে অত্র ঘটনায় পলাতক আসামীদের বিরুদ্ধে ০১ টি হত্যা, ০১ টি অস্ত্র ও ০১ টি মাদক সংক্রান্ত মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য নিহত মাদক ব্যবসায়ী নজরুল ইসলাম @ নজু সরদার এর সম্পর্কে দৈনিক প্রথম আলো পত্রিকায় ১৯ই মার্চ ২০১৮ খ্রিঃ তারিখে একটি প্রতিবেদন প্রকাশিত হয় যেখানে নজরুল ইসলাম @ নজুকে মহানগরীর শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে অভিহিত করে বলা হয় বাংলাদেশে যখন থেকে মাদকের কেনা-বেচা শুরু তখন থেকেই নজুর নাম বিক্রেতাদের তালিকায় প্রথম ৫ জনের মধ্যে আছে।

উপ-পুলিশ কমিশনার, মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স
ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ঢাকা