গাজীপুরের শ্রীপুরে আত্মহত্যা ফেরাতে বাবার কিনে দেওয়া মোটর সাইকেলেই প্রাণ গেল বিশ^বিদ্যালয় পড়–য়া এক শিক্ষার্থীর। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রীপুরের ২নং সিএন্ডবি বাজার এলাকায় রিক্সার সঙ্গে মোটরসাইকেল দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মারা যায় ওই শিক্ষার্থী।

নিহতের নাম রিফাত আহমেদ (২২)। সে গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামের আলহাজ্ব ধনাই বেপারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমিনের ছেলে। রিফাত ঢাকার আশুলিয়াস্থিত সিটি ইউনির্ভাসিটির ¯œাতক সম্মান (ইংরেজি) বিভাগের ছাত্র।

রিফাতের বাবা রুহুল আমিন জানান, প্রায় মাস ছয় আগে ছেলে আবদার পুরণ করতে এপ্রিলা ব্যান্ডের একটি মোটর সাইকেল প্রায় ৬লাখ টাকা খরচ করে কিনে দিয়েছিলেন। বিশ্ববিদ্যালয়ের ছুটিতে সে যখনই বাড়ি আসতো তখনই প্রিয় মোটরসাইকেলকে সঙ্গী করেই সারাদিন কাটতো তার। শনিবার সকালে বন্ধুদের সঙ্গে দেখা করতে মোটরসাইকেলে করে বাড়ি থেকে মাওনা চৌরাস্তায় যাচ্ছিল রিফাত। পথে ২নং সিএন্ডবি এলাকায় একটি রিক্সাকে পেছন থেকে ধাক্কা দিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছিটকে পড়ে সে। এলাকাবাসি গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজধানীর গ্রীণ লাইফ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে মারা যায় রিফাত। বাবার আক্ষেপ ছেলের জীবন রক্ষার্থে আত্মহত্যার পথ থেকে ফেরাতে তিনি মোটর সাইকেল কিনে দিয়েছিলেন। আর সেই মোটরসাইকেলই কাল হলো সন্তানের। ছেলের এমন মৃত্যু কোন ভাবেই মেনে নিতে পারছেন না রিফাতের বাবা।