আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে গাড়িবোমা,গুলি

আফগানিস্তানের রাজধানী কাবুলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কাছে একটি গাড়িবোমা বিস্ফোরণ এবং বন্দুকধারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যদের গুলিবিনিময় ঘটেছে বলে জানিয়েছে পুলিশ।তবে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। হামলার দায়ও কেউ স্বীকার করেনি।

মন্ত্রণালয় চত্বরের আশেপাশে দুটো বিকট বিস্ফোরণের শব্দ শোনা গেছে। জঙ্গিরাই এ হামলা চালিয়েছে বলে ধারণা করছে পুলিশ।ঊর্ধ্বতন এক পুলিশ কর্মকর্তা বলেছেন, মন্ত্রণালয়ের প্রবেশপথের কাছে একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটেছে। এরপর হামলাকারীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বন্দুকযুদ্ধ হয়।কাবুলে এ বছর দফায় দফায় জঙ্গি হামলায় শত শত মানুষ হতাহত হয়েছে। হামলা ঠেকাতে কাবুলের ভেতরে-বাইরে সাম্প্রতিক দিনগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বসানো হয়েছে আরো তল্লাশিকেন্দ্র। জোরদার করা হয়েছে টহল।

আগামী কয়েক সপ্তাহে সরকারি ও বিদেশি প্রতিষ্ঠানগুলোতে তালেবান জঙ্গিরা আরো ভয়াবহ হামলা চালাতে পারে বলে সতর্ক করেছে সরকার।তালেবান জঙ্গিরা তাদের কট্টর ইসলামিক শাসন পুনর্প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে গত এপ্রিল থেকে বসন্তকালীন অভিযানের ঘোষণা দেওয়ার পর থেকে দেশজুড়ে হামলা জোরদার করেছে।বিভিন্ন সরকারি স্থাপনাকে হামলার লক্ষ্য করেছে তারা। বাদ যায়নি প্রাদেশিক নগরীগুলোও ।