রিয়াল কোচ জিদানের হঠাৎ পদত্যাগের ঘোষণা 

সদ্যই দলকে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জিতিয়েছেন। রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে এমন সাফল্যের পর সবাইকে অবাক করার মতো এক ঘোষণা দিয়ে বসলেন জিনেদিন জিদান। ফরাসি এই কোচ আজ হঠাতই জানিয়ে দিলেন, রিয়ালে আর থাকছেন না।

ঘোষণাটা আচমকাই দিলেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে পদত্যাগ করছেন বলে জানিয়েছেন তিনি। ইতিহাসের একমাত্র কোচ হিসেবে পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিছেন জিদান। রিয়ালের ঘরে এনে দিয়েছেন রেকর্ড ১৩তম ইউরোপ সেরার শিরোপা। চ্যাম্পিয়নস লিগ চলাকালীন তিনি রিয়ালে থাকার ইচ্ছাও পোষণ করেন। কিন্তু হঠাৎ দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন ফ্রেন্স কোচ।

রিয়ালে কোচ থাকার সময় সের্গিও রামেসোর সমর্থন পেয়েছেন বলে জানান জিদান। কিন্তু আগামী মৌসুমে তিনি আর রিয়ালের কোচ থাকছে না বলেও উল্লেখ করেন। রিয়ালের সঙ্গে তিনি নতুন চুক্তির খুব কাছাকাছি ছিলেন বলে জানান বিশ্বকাপ জয়ী এই তারকা। তবে শেষ সময়ে তিনি তার মন বদল করেছেন বলে উল্লেখ করেন জিদান। রিয়ালের হয়ে পরপর তিনটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন। কিন্তু তিনি যদি রিয়ালে থাকেন তবে এই জয়ের ধারা ধরে রাখা খুব কঠিন হবে বলে মনে করেন জিদান। জিদান রিয়ালের হয়ে তিনটি চ্যাম্পিয়নস লিগের পাশাপাশি একটি লা লিগা, দুটি ক্লাব বিশ্বকাপ ও দুইবার উয়েফা সুপার কাপের শিরোপা জিতেছেন। তিন বছরেরও কম সময় রিয়াল কোচের দায়িত্বে থেকে জিতেছেন আটটি শিরোপা। সাম্প্রতিক সময়ে রিয়ালের কোচের দায়িত্বে যারা ছিলেন তাদের মধ্যে সেরা সাফল্য পেয়েছেন তিনি।