খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার ‘ছিনিমিনি’ খেলছে বলে অভিযোগ করেছে বিএনপি।বৃহস্পতিবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন।

তিনি বলেন, এই সরকারের চন্ড নীতির কারণে আজকে বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। এই মামলায় (কুমিল্লা) তিনি কারাগারে থাকতে পারেন না, এটা মিথ্যা-বানোয়াট মামলা, তিনি নির্দোষ। এখানেই প্রমাণিত হয়, কোনো আইনি প্রক্রিয়ায় নয়, কোনো মামলা নয়, এটা সাজানো নথি, এই নথি সাজানো হয়েছে বেগম খালেদা জিয়াকে কষ্ট দেওয়ার জন্য। শেখ হাসিনার অন্তরের জ্বালা-বিদ্বেষ -এটা মেটানোর জন্য।আমরা মনে করি, দেশনেত্রীর জামিন নিয়ে যে ছিনিমিনি খেলা হচ্ছে – এটা কারো নির্দেশে নয়, একমাত্র সরকার প্রধান যিনি তারই নির্দেশে সব কিছু হচ্ছে। যে যত দিন পারা যায় তাকে কষ্ট দিতে হবে।

কুমিল্লার দুটি মামলায় কারাবন্দি খালেদা জিয়ার জামিনের যে আদেশ হাই কোর্ট দিয়েছিল, বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে চেম্বার বিচারপতির দেওয়া স্থগিতাদেশ ২৪ জুন পর্যন্ত বহাল রেখেছেন।উচ্চ আদালতে ছুটির আগে বৃহস্পতিবার ছিল শেষ কার্যদিবস; ছুটি শেষে ২৪ জুন আদালত খুলবে। চাঁদ দেখাসাপেক্ষে ঈদুল ফিতর হবে ১৬ জুন। আপিল বিভাগ আদালত খোলার পর প্রথম দিন ২৪ জুন পর্যন্ত শুনানি মুলতবি করে এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল করতে বলেছে।জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদ-ের রায়ের পর চার মাস ধরে বন্দি খালেদা জিয়া ওই মামলায় আপিল করে জামিন পাওয়ার পর ঈদের আগেই তার মুক্তির আশা করেছিলেন বিএনপি নেতারা।দেশের শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত তোফায়েল আহমেদ জোসেফ রাষ্ট্রপতির ক্ষমায় মুক্তি পাওয়ায় বিস্ময় প্রকাশ করেন রুহুল কবির রিজভী।তিনি বলেন, দেখুন শীর্ষ সন্ত্রাসী জোসেফকে ছেড়ে দেওয়া হচ্ছে। শুধু জোসেফ নয়, আরও অনেকেই এভাবে মুক্তি দেওয়া হয়েছে। জোসেফকে মুক্তি দিয়ে গোপনে বিদেশে পার করে দেওয়া হয়েছে। কী অদ্ভুত ব্যাপার?।

সংবাদ সম্মেলনে চট্টগ্রামে দন্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধুরী ও দলের ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরীর গুডহিলের বাসায় ছাত্রলীগের নেতৃত্বে হামলা হয়েছে বলেও অভিযোগ করেন রুহুল কবির রিজভী।জিয়াউর রহমানের ৩৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবারও রাজধানীর বিভিন্ন স্থানে দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রি বিতরণের পুলিশ করতে না দেয়ায় নিন্দা জানানরিজভী। সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মুনির হোসেন, বেলাল আহমেদ উপস্থিত ছিলেন।