মাদক নির্মূলের নামে পবিত্র রমজান মাসে চলছে লাশের রাজত্ব- আসাদুল হাবীব দুলু

বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু বলেন, সরকারের সাম্প্রতিক সময়ে দেশ ব্যাপী মাদক নির্মূলের নামে লাশের রাজত্ব কায়েম করেছে। বিচারের আওতায় না এনে যাকে তাকে গুলি করে মারছে। যারা অপরাধী তাদের বিচার হোক সেটা আমরা চাই। কিন্তু বিনা বিচারে কাউকে হত্যা কারা হো এটা কেউ চায়না।

শনিবার (২জুন) বিকালে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলা বিএনপির আলোচনা সভা, দোআ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় উপজেলা বিএনপি, ছাত্রদল, যুবদলের প্রায় ৭-৮ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। আর লালমনিরহাট জেলায় এটি ছিলো সরণকালের সেরা ও সর্বোচ্চ, ইফতার ও দোয়া মাহফিল।

প্রধান অতিথির বক্তব্যে দুলু আরো বলেন, প্রত্যেকটি নাগরিকের সঠিক বিচার পাওয়ার অধিকার আছে। কিন্তু দোষ প্রমাণ না হওয়ার আগে যেভাবে মানুষ হত্যা করা হচ্ছে তা ঠিক নয়। সরকার পবিত্র রমজান মাসে দেশে লাশের মহাউৎসব কায়েম করছে। আমরা মাদক নির্মুল চাই। বর্তমান আইনে তাদের বিচার করা না গেলে প্রয়োজনে আইন সংশোধন করে কঠিন আইনের মাধ্যমে তাদের বিচার করা হোক।

তিনি আরও বলেন, সরকারের আশেপাশে যারা মাদকের সাথে জড়িত আছে তাদেরকে গুলি করা মারা হচ্ছেনা কেন, এর জবাব কে দিবে? যারা মাদক ব্যবসায়ীকে আশ্রয় প্রশ্রয় দেন, তাদেরকে নির্মুল করা না গেলে কোনদিনই দেশকে মাদকমুক্ত করা সম্ভব নয়।

সরকার আবারো ক্ষমতায় টিকে থাকার জন্য এবং সামনে জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশে মানুষকে ভয়ভীতি সঞ্চার করার জন্য সরকারের এটা একটি রাজনৈতিক উদ্দেশ্য বলে দাবি করেন অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু।

এসময় আগামী জাতীয় সংসদ নির্বাচনে সরকারের কোন চক্রান্তই কাজে আসবেনা বলে উপস্থিত সকল নেতাকর্মীকে সজাগ থাকার আহবান জানান বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার হাসান রাজিব প্রধান।

এসময় আরও বক্তব্য রাখেন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মমিনুল ইসলাম, আদিতমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান আইয়ুব আলী, জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক জাহিদ হাসান মজনু, জেলা যুবদলের সম্পাদক আব্দুল হালিম, পাটগ্রাম উপজেলা বিএনপির আহবায়ক আঃ করিম প্রধান, পৌঢ় বিএনপির আহবায়ক মোস্তফা সালাউজ্জামান অপেল, উপজেলা যুবদলের সভাপতি ফারুক হোসেন, ছাত্রদলের সভাপতি জাকির হোসেন সুমন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সবুজ।

এর আগে শনিবার দুপুর ৩টায় লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা বিএনপি’র প্রয়াত নেতা আব্দুল হাই মাষ্টারের কবর জিয়ারত শেষে তাদের পরিবারকে শান্তনা ও যে কোন আপদ বিপদে পাশে থাকার প্রতিশ্রুতি দেন সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

সেসময় সাথে ছিলেন জেলা বিএনপির নেতৃবৃন্দসহ সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন হেলাল, হাতীবান্ধা উপজেলা বিএনপি’র সদস্য সচিব আফজাল হোসেন, সাবেক উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, উপজেলা যুবদলের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান সেলিম, ছাত্রদলের সম্পাদক রেজাউল করিম, কলেজ ছাত্রদলের সভাপতি হাবিবুর রহমান, সম্পাদক আপেল মাহমুদ, কৃষক দলের সভাপতি ছাইয়াকুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আমজাদ হোসেন, সম্পাদক আব্দুস সালাম রোকন, শ্রমিক দলের নেতা আবু সায়েদসহ অনেকেই।