আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদ যাত্রায় যাত্রীদের দুর্ভোগ কমাতে সড়কের খোঁড়াখুঁড়ি বন্ধ রাখা হবে। বিআরটিসির বাসের অগ্রিম টিকিট আগামী ৫ জুন হতে বিক্রি হবে। আর ঈদ স্পেশাল সার্ভিস ১৩ জুন হতে ঈদের আগের দিন পর্যন্ত দেওয়া হবে।সোমবার আসন্ন ঈদে যাত্রী পরিবহনে বিআরটিসি’র স্পেশাল বাস সার্ভিসসহ অন্য প্রস্তুতি নিয়ে কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে সভা শেষে এ তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ঢাকায় বিআরটিসির ৬টি বাস ডিপো এবং নারায়ণগঞ্জ ও গাজীপুর ৮টি ডিপোর মাধ্যমে ঢাকার আশপাশে ঈদ সার্ভিস প্রদান করা হবে। এ ছাড়াও ১১ টি ডিপো হতে ঈদ স্পেশাল সার্ভিস পরিচালিত হবে।ঢাকা: রোজা এবং আসন্ন ঈদে রাজধানী ঢাকাসহ সারাদেশের মানুষের ভোগান্তি রোধে রাস্তায় খোঁড়াখুঁড়ি ও অন্য উন্নয়নমূলক কাজ আগামী ২১ জুন পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৪ জুন) দুপুরে মতিঝিলে বিআরটিসির প্রধান কার্যালয়ে আসন্ন ঈদে যাত্রী পরিবহনে স্পেশাল বাস সার্ভিসসহ অন্য প্রস্তুতি নিয়ে কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে সভায় উন্নয়ন কাজে জড়িত প্রতিষ্ঠানগুলোর প্রতি তিনি এই আহ্বান জানান।মন্ত্রী বলেন, যেসব কাজে জনগণের জন্য ভোগান্তির সৃষ্টি হয় সেসব কাজ ঈদের আগে না করতে আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে গাজীপুরসহ যেসব এলাকায় রাস্তার সংস্কার কাজ চলছে ঈদে যাত্রীদের নির্বিঘœ যাতায়াতের জন্য তা দ্রুত শেষ করতে হবে। সেতুমন্ত্রী বলেন, ধানমন্ডি ২৭ ও শঙ্কর এলাকাসহ ঢাকার বেশকিছু এলাকায় খোঁড়াখুঁড়ি ও নির্মাণকাজ চলছে। এতে মানুষের ভোগান্তি হচ্ছে। এই ভোগান্তি রোধে আগমী ২১ জুন পর্যন্ত কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। ইতোমধ্যে সিটি করপোরেশন ও ওয়াসার সঙ্গে কথা হয়েছে। আমি তাদের কাজ বন্ধ রাখার আহ্বান জানিয়েছি। তিনি বলেন, এছাড়া গাজীপুরসহ সারাদেশে যেসব সড়ক ও উন্নয়নমূলক কাজ চলছে তা আগামী ১৫ দিন বন্ধ রাখতে বলেছি। যাতে নিরাপদে সবাই ঈদ করতে পারে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনে আওয়ামী লীগ হস্তক্ষেপ করছে বলে দলটির অভিযোগ রয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়ার জামিন দেওয়ার এখতিয়ার আওয়ামী লীগ, বিএনপির নেই। এটি আদালতের বিষয়। তিনি বলেন, এর আগে খালেদাকে আদালত জামিন দিয়েছে। তখন তো আওয়ামী লীগ হস্তক্ষেপ করেছে বলেনি। তাদের মতো রায় না হলেই তারা বলেন, আওয়ামী লীগ হস্তক্ষেপ করছে। আসলে বিএনপি আইন-বিচার মানে না। এই দলটির কোনো নীতি-নৈতিকতা নেই। তিনি বলেন, আদালতের নিজস্ব সত্তা রয়েছে। আদালত সেইভাবেই চলবে। এখনে বিএনপি ও আওয়ামী লীগের কোনো এখতিয়ার নেই। প্রশ্নের জবাবে তিনি বলেন, ঈদের আগে সবাই বেতন ও বোনাস দুটোই পেয়ে যাবেন। অনুষ্ঠানে বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এহসান ই এলাহী, বিআরটিসি পরিচালক (প্রশাসক) হামিদুর রহমানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।