প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নতুন ও বিদায়ী বিমান বাহিনী প্রধান সৌজন্য সাক্ষাৎ করেছেন। জাতীয় সংসদ ভবনে বুধবার দুপুরে বিমান বাহিনীর বিদায়ী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার এবং এই বাহিনীর নতুন প্রধান এয়ার ভাইস মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

মাসিহুজ্জামান সেরনিয়াবাত এতদিন সহকারী বিমান বাহিনী প্রধানের (পরিচালন) দায়িত্ব পালন করে আসছিলেন। আগামী তিন বছরের জন্য বাংলাদেশের আকাশ প্রতিরক্ষার দায়িত্বে থাকা এ বাহিনীর নেতৃত্ব পাচ্ছেন তিনি।তার এই নিয়োগ আগামী ১২ জুন থেকে কার্যকর হবে বলে সোমবার এক আদেশে জানিয়েছেন প্রতিরক্ষা মন্ত্রণালয়।আর চাকরির মেয়াদ শেষ হওয়ায় আগামী ১২ জুন অবসরে যাবেন আবু এসরার।প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, বিমান বাহিনীর নতুন প্রধানকে অভিনন্দন জানান শেখ হাসিনা। এসময় বিমান বাহিনীর বিদায়ীপ্রধান আবু এসরারের কাজের প্রশংসাও করেন সরকার প্রধান।ইহসানুল করিম বলেন, বিমান বাহিনীর উন্নয়নে সরকারের দৃষ্টিভঙ্গি নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী।প্রধানমন্ত্রী ও তার সরকারের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান বিমান বাহিনীর বিদায়ী প্রধান।নতুন বিমান বাহিনী প্রধানের নেতৃত্বে এই বাহিনী আরো সমৃদ্ধ হবে বলে আশাপ্রকাশ করেন প্রধানমন্ত্রী।

ফ্লাইট ক্যাডেট হিসেবে ১৯৮০ সালের ১৬ মার্চ বিমান বাহিনী একাডেমিতে যোগ দিয়ে ১৯৮২ সালের ১৯ জুন কমিশন পান মাসিহুজ্জামান। মিগ-২৯ ফাইটার স্কোয়াড্রনের প্রথম কমান্ডার ছিলেন তিনি।১৯৬২ সালের ১৪ ফেব্র“য়ারি জন্ম নেওয়া মাসিহুজ্জামান রয়্যাল মালয়েশিয়ান আর্মড ফোর্সেস স্টাফ কলেজ ও চীনের ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি থেকে ডিগ্রি নিয়েছেন।বিমান বাহিনীর বীর শ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির অধিনায়ক ও বঙ্গবন্ধু ঘাঁটির এয়ার অধিনায়কসহ বিভিন্ন কমান্ড ও প্রশিক্ষণ কেন্দ্রে দায়িত্ব পালন করেছেন তিনি। পেশাগত জীবনে কর্মদক্ষতা ও কৃতিত্বের স্বীকৃতি হিসেবে মাসিহুজ্জামান ‘বিমান বাহিনী পদক’ ও ‘অসামান্য সেবা পদক’ পেয়েছেন।