প্রকাশক শাজাহান বাচ্চুকে গুলি করে হত্যা

মুন্সীগঞ্জ সন্ত্রাসীদের গুলিতে বিশাখা প্রকাশনীর মালিক, সাংবাদিক, কবি ও ব্লগার শাজাহান বাচ্চু (৬০) নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিরাজদিখান উপজেলার মধ্যাপাড়া ইউনিয়নের পূর্ব কাকালদি গ্রামের তিন রাস্তার মোড়ে তার বাড়ি থেকে আধা কি.মি. পূর্ব দিকে এ ঘটনা ঘটে। সিরাজদিখান থানার ওসি (প্রশাসন) আবুল কালাম ও ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে লাশ থানায় নিয়ে গেছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানাযায়, পূর্ব কাকালদী (মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়কের) তিন রাস্তার মোড়ে আনোয়ার হোসেনের ফার্মেসীর সামনে বসে কথা বলতে ছিলেন শাজাহান বাচ্চু। সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ২ টি মোটর সাইকেলে ৪ জন লোক এসে তাকে ধরে রাস্তায় নিয়ে আসে। লোকজনকে সরে যেতে বলে এবং একটি ককটেল ফাটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। শাজাহান বাচ্চুকে রাস্তায় এনে তার বুকের ডান পাশে একটি গুলি করে।

শাজাহান বাচ্চু ঢাকার বাংলাবাজার এলাকার বিশাখা প্রকাশনীর মালিক ও মুন্সীগঞ্জ জেলা কমিনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক,একজন সাংবাদিক, কবি, ব্লগার, সংগঠক, ঢাকার বাংলাবাজারে বিশাখা প্রকাশনীর সত্বাধিকারী ও সাপ্তাহিক আমাদের বিক্রমপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন।