এশিয়া কাপ জয়ী বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ২ কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে বিসিবি। মালয়েশিয়ায় ঐতিহাসিক মিশন শেষে দেশে ফিরেছে নারী ক্রিকেট দল। সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে বিসিবির পক্ষ থেকে সালমা-রুমানাদের দেয়া হয়েছে সংবর্ধনা। সোমবার সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ঢাকায় এসে পৌঁছান এশিয়া কাপ জয়ী নারী ক্রিকেট দল। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি তারা হোটেল সোনারগাঁয়ে আসেন।

সোমবার বিকেলে অনুষ্ঠিত হয় বিসিবির বোর্ড সভা। সেখানে মালয়েশিয়ায় বাংলাদেশ নারী ক্রিকেট দলের ইতিহাস রচনার ব্যাপারটি গুরুত্বের সঙ্গে আলোচনা করা হয়। ন্যূনতম সুযোগ সুবিধা নিয়েও এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে টাইগ্রেসরা। তাই ঈদের আগে তাদের জন্য বড় অঙ্কের বোনাস ঘোষণা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, প্রত্যেকটি খেলোয়াড়কে অন্ততপক্ষে ১০ লাখ করে টাকা পাবে। শুধু তাই নয়, পারফম্যান্সের ওপর নির্ভর করে আরো কিছু বোনাস নির্ধারণ করা হয়েছে। তাই মোট ২ কোটি নির্ধারণ করা হয়েছে।’

নারীদের সুযোগ সুবিধা অপ্রতুল। ক্রিকেট কাঠামোও প্রতিষ্ঠিত নয়। আছে ক্রিকেটারের অভাব। এবার নড়েচড়ে বসেছে বিসিবি। সভাপতি নাজমুল হাসান ঘোষণা দিয়েছেন, মেয়েদের জন্য চালু করা হবে আঞ্চলিক ক্রিকেট লিগও। এশিয়া কাপ জয়ে নারী ক্রিকেট নিয়ে অভিভাবকরা আরো উৎসাহী হবেন এমন আশার কথাও বলেছেন নাজমুল হাসান।’

নাজমুল হাসান পাপন বলেন, ওরা যে সাফল্য এনে দিয়েছেন, এর ফলে যেসব মেয়েদের আমাদের দরকার আমরা তাদের পাব। যেসব মেয়েরা ক্রিকেটে আগ্রহী তাদেরকেও পাওয়া যাবে।’ এদিকে, বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ স্টিভ রোডসের সহকারী কোচিং স্টাফ কে বা কারা হবেন, তা নিয়েও আলোচনা হয়েছে বোর্ড সভায়।