গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডের মধ্যে দু’টি ওয়ার্ডে আয়োজিত সাধারণ মানুষের সঙ্গে ইফতার ও দোয়া মাহফিলে অংশ নিয়েছেন এবারের নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম। আর বুধবারের এ আয়োজনের মধ্য দিয়েই তিনি এবারের রমজানে সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডের সবক’টি ওয়ার্ডেই ইফতার ও দোয়া মাহফিল কার্যক্রম সম্পন্ন করেছেন। পবিত্র রমজান মাসে ইফতার ও দোয়া মাহফিলের মাধ্যমে আওয়ামী লীগ ও অংগ সংগঠনের কেন্দ্রীয় থেকে তৃণমূলের সবশ্রেনীর নেতৃবৃন্দ সকল ভেদাভেদ ভুলে এক কাতারে বসে ইফতার করেছেন। এসময় স্থানীয় সংসদ সদস্যসহ দলের একাধিক কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে অংশ নেন।

বুধবার আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি কর্পোরেশনের ৫০ নম্বর ওয়ার্ড গাজীপুরা ঈদগাহ মাঠ এবং ৫৭ নম্বর ওয়ার্ড টঙ্গী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে ইফতার ও দোয়া মাহফিলে অংশগ্রহন করেন। ইফতার পূর্ব আলোচনায় জাহাঙ্গীর আলম বলেন, তিনি কাজে বিশ^াস করেন। কথা আর প্রতিশ্রুতির রাজনীতির সময় শেষ। মানুষও কাজে বিশ^াস করে। তিনি নগরবাসীর চাকর হয়ে কাজ করতে চান। সেবক হিসাবে কাজ করতে চান। তিনি সকলের দোয়া, সহযোগীতা ও ভোট প্রার্থনা করেন।

টঙ্গী বাজার মসজিদে আব্দুল বাসেত খানের সভাপতিত্বে মেয়র প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম, মহানগর সভাপতি আজমত উল্লাহ খান, সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, কাজী ইলিয়াস আহমেদ, মোঃ আজহার উদ্দিন, মোঃ গিয়াস উদ্দিন, কাজী মোঃ সেলিম বক্তব্য রাখেন।

এসময় জাহাঙ্গীর আলম আরও বলেন, সঠিক পরিকল্পনা এবং পরিচালনার মাধ্যমে টঙ্গীর বিভ্ন্নি ওয়ার্ডে আভ্যন্তরীন সরু রাস্তাও যানজট মুক্ত রাখা সম্ভব। প্রতিটি রাস্তায় ফুটপাথ, ড্রেন, পয়ো নালা, এবং সড়ক বাতি স্থাপন করা হবে। বর্জ্য ব্যবস্থাপনা, মশা নিধন এবং পানি সরবরাহ নিশ্চিত করা হবে। তিনি বলেন, বিনোদন পার্ক, অডিটরিয়াম, কমিউনিটি সেন্টার এবং প্রতি ওয়ার্ডে কবরস্থান করা হবে। তিনি আগামী ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান। তিনি সকলের দোয়া, সহযোগীতা ও ভোট প্রার্থনা করেন।

এসময় অন্যান্যের মধ্যে মোঃ ফজলুল হক, মোঃ রজব আলী, কাজী বেলায়েত হোসেন, কাজী ইলিয়াস আহমেদ, সাইফুল ইসলাম, মোঃ নাসির উদ্দিন, নিলীমা আক্তার লিলি, আব্দুল আলীম, কাজী আবু বকর সিদ্দিক, মোঃ শহিদুল ইসলাম, শিরিন আক্তার শিলা, কাজী কামরুল, মোঃ রেজাউল করিম, কাজী মঞ্জুর প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম এদিন শহরের রাজবাড়ি সড়কের জেলা কার্যালয়ে আওয়ামীলীগের যৌথসভায় যোগদেন।

অপর দিকে বিএনপি মোননীত ২০ দলীয় জোট মেয়র প্রার্থীর হাসান উদ্দিন সরকার বুধবার নিজ বাসভবনেই স্থানীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। তিনি বিকেলে টঙ্গীর ৫৫ নম্বর ওয়ার্ডের মিল বাজার কো-অপারেটিভ মার্কেট এসি মসজিদে টঙ্গী থানা বিএনপির সহসভাপতি মজিবুল হক দুলালের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে শরিক হন। ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, ৫৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মোশারফ হোসেন, ওয়ার্ড কাউন্সিলর মো. সেলিম মিয়া, আবুল হাসেম, সদর থানা জাসাস সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, ওয়ার্ড যুবদল সভাপতি খোরশেদ আলম মন্টু, মনির হোসেন, আবুল কাশেম,বাচ্চু মিয়া প্রমুখ। মসজিদের ভেতর ইফতার মাহফিলে হাসান সরকার ধর্মীয় আলোচনা করেন এবং মুসল্লিদের কাছে দোয়া চান।