মহাখালী ফ্লাইওভারে এমপির গাড়ির চাপায় পথচারীর মৃত্যু

রাজধানীর মহাখালী ফ্লাইওভারে এক সংসদ সদস্যের গাড়ির (ঢাকা মেট্রো ১৩-৭৬৫৫) চাপায় সেলিম ব্যাপারী (৪৫) নামে পথচারী নিহত হয়েছেন।নিহত সেলিমের গ্রামের বাড়ি বরিশালে। তিনি মহাখালী এলাকায় একটি ডেভেলপার প্রতিষ্ঠানের গাড়িচালক ছিলেন।

মঙ্গলবার রাত সাড়ে ১০টায় কাজ শেষে বাসায় ফেরার জন্য বাসের অপেক্ষা করার সময় নিহত হন সেলিম।এ ঘটনায় বুধবার কাফরুল থানায় বাদী হয়ে নিহতের মেয়ের জামাই আরিফ ভূঁইয়া মামলা করেছেন।বুধবার দুপুরে আরিফ বলেন, আমার শ্বশুর মঙ্গলবার রাতে বাসায় যাওয়ার জন্য মহাখালী ফ্লাইওভারের ঢালে বাসের অপেক্ষায় ছিলেন। ওই সময় বেপরোয়া গতিতে চালানো ঢাকা মেট্রো ১৩-৭৬৫৫ নম্বরের গাড়িটি এসে ধাক্কা দিলে তিনি মারা যান।প্রত্যক্ষদর্শীদের বরাতে আরিফ বলেন, আমার শ্বশুর ধাক্কা খেয়ে পড়ে যাওয়ার পর গাড়িটি কিছু দূর এগিয়ে গিয়েছিল। কিন্তু গাড়িটি আবার পিছিয়ে এসে তার মাথার ওপর চাকা উঠিয়ে দেয়। তখন মাথা ফেটে মগজ বের হয়ে মারা যান তিনি।আরিফ জানান, ঘটনার পর ফ্লাইওভার থেকে তার শ্বশুরের লাশ ও সেখান পড়ে থাকা গাড়ির নম্বর প্লেট উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে থানায় গিয়ে গাড়ির নম্বর উল্লেখ করে তিনি মামলা করেন।

তিনি বলেন, খোঁজ নিয়ে জানতে পেরেছি গাড়িটি নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর। আমার শ্বশুরকে চাপা দেয়ার সময় গাড়িটি তার ছেলে সাবাব চৌধুরী চালাচ্ছিল।মামলার পর সংসদ সদস্যের ছেলের বিষয়টি জেনেছেন জানিয়ে আরিফ বলেন, পরে এ বিষয় উল্লেখ করতে আবেদন করা হবে।এদিকে অভিযোগের বিষয়ে জানতে যোগাযোগ করলে একরামুল করিম চৌধুরী বুধবার দুপুরে বলেন, গাড়িটি আমাদেরই। কিন্তু তবে আমার ছেলে দুর্ঘটনার সময় গাড়িটি চালাচ্ছিল না। আমাদের পাঁচজন গাড়িচালক আছেন। তাদের মধ্যে কেউ একজন গাড়িটি চালাচ্ছিল। আমি এখন নোয়াখালীতে অবস্থান করছি, তাই বলতে পারছি না গাড়িটি কে চালাচ্ছিল।কাফরুল থানার ওসি শিকদার মোহাম্মদ শামীম হোসেন বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আমরা গাড়ির নম্বর (ঢাকা মেট্রো ১৩-৭৬৫৫) পেয়েছি। বিআরটিএতে এই নম্বর পাঠিয়ে গাড়ির মালিকের বিস্তারিত তথ্য পাব, এর পর আমরা ব্যবস্থা নিতে পারব।ওসি জানান, নিহত সেলিম ভূঁইয়ার লাশ উদ্ধারের পর প্রথমে কাফরুল থানায় আনা হয়। পরে ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।