বাংলাদেশ নৌবাহিনীর ২০১৮-এ ব্যাচের ৭৭৪ জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার খুলনাস্থ নৌ ঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে এটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, এনবিপি, ওএসপি, বিসিজিএম, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। পরে তিনি কৃতি নবীন নাবিকদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

নৌবাহিনীর ২০১৮-এ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে মোঃ আবু রায়হান, ডিই/পিএম-২/ইউটি পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌ প্রধান পদক’ লাভ করেন। এছাড়া হাবিবুর রহমান, ডিই/ইউসি/ইউটি দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মোঃ শাহাদাত হুসাইন, ডিই/টপ-২/ইউটি তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করে।

বাংলাদেশ নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ বলেছেন, বর্তমান সরকারের সময়ে নৌবহরে সর্বোচ্চ সংখ্যক যুদ্ধজাহাজ যুক্ত হয়েছে। একইসাথে রয়েছে মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফট, হেলিকপ্টার ও বিশেষায়িত ফোর্স সোয়াড্স। নৌবহরে দু’টি সাবমেরিন সংযোজনের মাধ্যমে নৌবাহিনী এখন ত্রিমাত্রিক শক্তি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। নৌসদস্যগণ সরকারের অর্থনৈতিক সমৃদ্ধি ও অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আজ বৃহস্পতিবার খুলনা নৌ ঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এর আগে, নবীন নাবিকদের সালাম গ্রহণ করেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ। নৌবাহিনীর ৭৭৪ জন নবীন নাবিক শিক্ষা সমাপনী কুচকাওয়াজে অংশ নেন। অনুষ্ঠানে সহকারী নৌবাহিনী প্রধান (পার্সোনেল), খুলনা নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার, সামরিক ও বেসরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।