সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, “ছবি আকাঁর কাজে শিশুদের নৈপুণ্য থাকতে হবে এমন কথা নেই। তারা ওদের মতো করে লিখুক, ওদের মতো করে আকুঁক, ওদের মতো করে ওরা ভাবতে শিখুক এটাই আমরা চাই”। শুক্রবার (২২জুন) বিকালের দিকে জেলা শহরের নিজস্ব বাসভবনে ভিষন ২০২১ এর আয়োজনে ”রাঙ্গাও তোমার শহর” গতিশীল করার লক্ষ্যে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় মন্ত্রী আরও বলেন, ভবিষ্যতে আমরা প্রতিষ্ঠানের মাধ্যমে শিশুদের যার যেটা আগ্রহ, গান শিখুক, নাচ শিখুক, ছবি আকাঁ শিখুক যার যেটা ইচ্ছা সেই ভাবে আমরা অগ্রসর হবো। তিনি বলেন, এটি কোনো রাজনৈতিক দল নয়, এখানে আমরা কোনো দলের কথা বলি না। অবশ্যই বাংলাদেশের কথা বলি, বাংলাদেশের মুক্তিযুদ্ধের কথা বলি,আমরা আমাদের শহীদদের কথা বলি, জাতির পিতার কথা বলি, আমরা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলি, আমরা অসম্প্রদায়িক চেতনার কথা বলি, আমরা বাঙ্গালীত্বের কথা বলি এবং বলব। এই বিশ্বাস থেকে আমরা কর্মকান্ড পরিচালনা করি এবং করব।

ভিশন ২০২১ এর প্রধান সমন্বয়ক ওয়াদুদ রহমান বলেন, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের পৃষ্ঠপোশকতায় চলতি বছরের ৬ মার্চ নীলফামারী শহরের বিভিন্ন দেয়ালে ছবি আকাঁর মাধ্যমে “রাঙ্গাও তোমার শহর” কার্যক্রম শুরু করে ভিশন ২০২১ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ওই কার্যক্রমের মাধ্যমে শহরের প্রধান প্রধান সড়কের পাশের দেয়ালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে ছবি আকাঁর কার্যক্রম চলমান আছে। তিনি বলেন, জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮৮জন কিশোর কিশোরী প্রতি শুক্রবার এ কার্যক্রমে অংশ নিচ্ছে। ওই কার্যক্রমকে আরও গতিশীল করতে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশীদ মঞ্জু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মাসুদ আলাল, জেলা যুবলীগের সভাপতি রামেন্দ্র নাথ বর্ধন, ভিশন ২০২১ এর প্রধান সমন্বয়ক মো. ওয়াদুদ রহমান, সংগঠক রাশেল আমিন,তপন রায় বর্ষন,আল-মামুন করিম, ধীমান রায় প্রমুখ।