আইন-শৃঙ্খলা বাহিনীর মাদকবিরোধী অভিযানের মধ্যে আরও তিনজন গুলিতে নিহত হয়েছেন।তাদের মধ্যে সিরাজগঞ্জে একজন নিহত হয়েছেন পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে। আর পুলিশের দাবি, টাঙ্গাইলে একজন নিহত হয়েছেন দুই দল মাদক কারবারির মধ্যে বন্দুকযুদ্ধে। এছাড়া চুয়াডাঙ্গায় একজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধারের খবর দিয়েছে পুলিশ।

প্রধানমন্ত্রীর নির্দেশে মে মাসে মাদকবিরোধী অভিযান শুরুর পর প্রতি রাতে ‘বন্দুকযুদ্ধে মাদক বিক্রেতাদের’ নিহত হওয়ার খবর দিচ্ছিল আইনশৃঙ্খলা বাহিনী।এ নিয়ে মানবাধিকার সংগঠনগুলো প্রশ্ন তোলার পর এখন ‘মাদক বিক্রেতাদের নিজেদের গোলাগুলিতে’ বা অজ্ঞাতপরিচিত খুনির গুলিতে নিহতের খবর আসছে। গত এক মাসে দেড় শতাধিক নিহত হয়েছে।নিহতরা সবাই মাদক কারবারি বলে পুলিশের ভাষ্য।প্রতিনিধিরা পাঠিয়েছেন শুক্রবার রাতে নিহতদের খবর:

সিরাজগঞ্জ:সিরাজগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির নাম জাহাঙ্গীর হোসেন। ৩২ বছর বয়সী জাহাঙ্গীর জেলা শহরের রেলওয়ে কলোনি পূর্বপাড়া মহল্লার হাতেম আলীর ছেলে।সদর থানার ওসি মোহাম্মদ দাউদ বলেন, শুক্রবার রাতে জেলা শহরের মাদকপল্লী হিসাবে খ্যাত মাহমুদপুর খেলার মাঠে মাদক লেনদেন হচ্ছে এমন গোপন খবর আসে। পুলিশ রাত ২টার দিকে অভিযান চালালে সংঘবদ্ধ মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ করে গুলি চালায়।আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালায়। একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী জাহাঙ্গীরকে উদ্ধার সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে একটি রিভলবার, চারটি গুলি, ১০৫টি ইয়াবা ও ২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, নিহত জাহাঙ্গীরের বিরুদ্ধে সদর থানায় সাতটি মাদক মামলা রয়েছে।অভিযানকালে এসআই জয়দেব কুমারসহ দুই কনস্টেবল আহত হলেও তারা প্রাথমিক চিকিৎসায় সুস্থ হন বলে জানান ওসি মোহাম্মদ দাউদ।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় পুলিশ উদ্ধার করেছে মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশচুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলায় মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধারের খবর দিয়েছে পুলিশ।আলমডাঙ্গা থানার এস আই নাজিম উদ্দিন জানান, শনিবার সকাল ১০টায় সাতকপাট এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়।নিহত ওল্টু হোসেন (২৬) গোবিন্দপুর স্টেশনপাড়ার মহসিন আলীর ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের মামলা রয়েছে বলে পুলিশের ভাষ্য।এস আই নাজিম বলেন, এলাকাবাসীর কাছে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।তার বুকের ডান পাশে ও মাথায় গুলি করা হয়েছে। অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা তাকে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। তার বিরুদ্ধে আলমডাঙ্গা থানায় মাদকদ্রব্যসহ বিভিন্ন ধরনের ১০-১২টি মামলা রয়েছে।লাশ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে বলে তিনি জানান।

টাঙ্গাইল: টাঙ্গাইল সদর উপজেলায় দুই দল মাদক কারবারির মধ্যে বন্দুকযুদ্ধে একজন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে পুলিশ জানিয়েছে।সদর থানার ওসি সাইদুর রহমান বলেন, শুক্রবার রাতে চারাবাড়ী এলাকায় গোলাগুলির এ ঘটনা ঘটে।নিহত মান্নান টাঙ্গাইলশহরের কান্দাপাড়া এলাকার বাসিন্দা। মান্নান টাঙ্গাইলের শীর্ষ ইয়াবা কারবারি বলে পুলিশের ভাষ্য।ওসি সাইদুর বলেন, চারাবাড়ী এলাকায় মাদক ব্যবসায়ীদের দুই গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী মান্নান নিহত হন। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। সে জেলার শীর্ষ ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত।পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ছয়টি গুলি ও ২০০ ইয়াবা উদ্ধার করেছে বলে তিনি জানান।