লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় একাধিক মাদক মামলার আসামি জহরুল ইসলাম বন্দুকযুদ্ধে গুরুতর আহত হন। পরে ৫ কেজি গাঁজা ও ৫৫ পিস ইয়াবাসহ তাকে আটক করে পুলিশের। এসময় দুই পুলিশ সদস্য আহত হন। শুক্রবার (৬ জুলাই) ভোর রাতে ওই উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের কদমতলা ব্রীজ এলাকা এ বন্দুকযুদ্ধ ও মাদক উদ্ধারের ঘটনা ঘটে। আটক জহরুল ইসলাম ওই উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের লতাবর আদুবাড়ী এলাকার ইউসুফ আলীর পুত্র বলে জানা গেছে।

লালমনিরহাট সিনিয়র সহকারী পুলিশ সুপার শহীদ সোহওয়ার্দী জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেনসহ পুলিশের একটি দল। এ সময় ৫ কেজি ভারতীয় গাঁজা ও ৫৫ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী জহরুল ইসলামকে আটক করেন পুলিশ। পরে তাকে নিয়ে আবারও অভিযান চালালে মাদক ব্যবসায়ীরা পুলিশের উপর হামলা চালায়। মাদক ব্যবসায়ী জহরুল পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ গুলি চালায়। এ সময় মাদক ব্যবসায়ী জহরুল গুলিবিদ্ধ হলেও অন্য মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।

মাদক ব্যবসায়ীদের হামলায় কালীগঞ্জ থানার এস.আই বিজু মিয়া ও কনস্টেবল সফিকুল ইসলাম আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কালীগঞ্জ থানায় একটি মামলা হয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।