গাজীপুরের কাপাসিয়ায় শিয়ালের মাংস রান্না করে গ্রাহকদের পরিবেশন ও বিক্রির অভিযোগে খাবারের এক হোটেল সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত। কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও গাজীপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাকছুদুল ইসলাম এ আদালত পরিচালনা করেন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাকছুদুল ইসলাম জানান, গাজীপুরের কাপাসিয়া উপজেলার বীর উজলী গ্রামে আমতলী বাজারের সাগর হোটেল নামের একটি খাবারের হোটেলে শিয়ালের মাংস রান্না করে গ্রাহকদের খাওয়ানো হয়। স্থানীয়দের কাছ থেকে এমন গোপন সংবাদ পেয়ে শনিবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান চালায়। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে হোটেল মালিক জাহাঙ্গীরসহ কর্মচারীরা হোটেল থেকে পালিয়ে যায়। পরে আদালত শিয়ালের মাংস গ্রাহকদের খাওয়ানোর দায়ে হোটেলটি সিলগালা করে দেয়। তবে এঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। এ ব্যপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

হোটেল মালিক জাহাঙ্গীরের পরিবার ও স্থানীয়রা জানায়, শিয়ালের মাংস খেলে মানুষের শরীরের বাত-ব্যথা নিরাময় হয়। এমন ধারণা থেকেই গত কয়েকদিন আগে ফাঁদ পেতে বন্যপ্রাণী একটি শিয়ালকে আটক করে হোটেল মালিক জাহাঙ্গীর। পরে গলাকেটে হত্যা করে ওই শিয়ালের মাংস রান্না করে টাকার বিনিময়ে হোটেলের গ্রাহকদের পরিবেশন করা হয়।