নারী ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাট্রিক করেছেন ফাহিমা খাতুন। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আজ মঙ্গলবার আরব আমিরাতের বিরুদ্ধে ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে তিন উইকেট তুলে নেন ২৫ বছর বয়সী এই ডানহাতি লেগব্রেকার। এর আগে ২০১৬ সালে ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে হ্যাট্রিক করেছিলেন রুমানা আহমেদ।
নেদারল্যান্ডে বিশ্বকাপ বাছাইপর্বে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আরব আমিরাতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। স্পোর্টপার্কে টস জিতে আরব আমিরাতকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। ব্যাটিংয়ে নেমে আমিরাত ওপেনার ইশা রোহিত ওজার করা ১৮ রান ছাড়া বাকি ১০ জনের কেউই পার করতে পারেনি দশ রানের কোঠা। ১৬.২ ওভার ব্যাটিং করে সব উইকেট হারিয়ে মাত্র ৩৯ রান সংগ্রহ করে আরব আমিরাত।

বাংলাদেশের হয়ে হ্যাট্রিকসহ ফাহিমা নেন ৪ উইকেট। দুই উইকেট করে পান নাহিদা আক্তার আর রুমানা আহমেদ। ৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।ওপেনার আয়শা রহমান ২ রানে আউট হবার পর নিগার সুলতানা করেন অপরাজিত ২১ রান আর সানজিদা ইসলাম ১৫ রান। গ্রুপ পর্ব পেরিয়ে সেমিফাইনালে এবার হারাতে হবে স্কটল্যান্ডকে। এই ম্যাচটা জিতলেই চলতি বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে বাংলাদেশ।