স্থগিত হয়ে যাওয়া বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনের নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। নতুন তারিখ অনুযায়ী আগামী ১৩ জুলাই (শুক্রবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১০ জুলাই) বিএফইউজে নির্বাচনের জন্য গঠিত নির্বাচন কমিশনের সদস্য হাসান আরেফিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালতের আদেশের পর মঙ্গলবার নির্বাচন কমিশন বৈঠক করে এ সিদ্ধান্ত নিয়েছে। এর আগে গত ৬ জুলাই নির্বাচন অনুষ্ঠানের কথা ছিল। কিন্তু দুই প্রার্থীর মামলার প্রেক্ষিতে গত ৫ জুলাই নির্বাচন স্থগিত করার আদেশ দেন শ্রম আদালত-১।পরে সোমবার (৯ জুলাই) ওই স্থগিতাদেশের উপর শুনানি নিয়ে তা বাতিল করেন ঢাকার প্রথম শ্রম আদালতের বিচারক ড. মো. শাহজাহান।

এক মামলার প্রেক্ষিতে গত ৫ জুলাই নির্বাচন স্থগিত করার আদেশ দিয়েছিলেন একই আদালত। সে কারণে পরের দিন ৬ জুলাই সারাদেশে বিএফইউজে নির্বাচন স্থগিত হয়ে যায়। সোমবার নির্বাচন কমিশনের পক্ষে তাদের আইনজীবী মবিনুল ইসলাম শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, বিএফইউজে নির্বাচন পরিচালনা কমিটি সততা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে নির্বাচন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। শ্রম অধিদফতরের মহাপরিচালক সময়ে সময়ে যে নির্দেশনা দিয়েছেন, তা-ও যথাযথভাবে পালন করা হচ্ছিল। কিন্তু বাদীপক্ষ পুরো বিষয়টির জন্য অপেক্ষা না করে তড়িঘড়ি করে আদালতে চলে আসে।আদালত বলেন, নির্বাচন কমিশন সময়ে সময়ে যে পদক্ষেপ নিয়েছে তাতে আমি সন্তুষ্ট। কিন্তু বাদীপক্ষ পুরো প্রক্রিয়া না দেখে ৫ তারিখ সকালেই আদালতে চলে আসে।আদালত তাদের বক্তব্য শুনে নির্বাচন স্থগিত করে দেন। তবে সোমবার নির্বাচন কমিশনের পক্ষে শুনানি করে আদালত সন্তুষ্ট হন এবং নির্বাচন স্থগিত করার আদেশ বাতিল করে দেন।