প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে এ সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান।

তিনি বলেন, ভারতের সহযোগিতায় এবং দুই দেশের যৌথভাবে যে সমস্ত প্রকল্প বিশেষ করে হচ্ছে সেসবের অগ্রগতি নিয়ে আলোচনা করেন দুই জন।সাক্ষাতে প্রধানমন্ত্রী বলেছেন, গত নয় বছরে বাংলাদেশ ও ভারতের মধ্যে সহযোগিতার মাধ্যমে প্রচলিত ও অপ্রচলিত বেশ কয়েকটি ক্ষেত্রে অগ্রগতি হয়েছে; বিশেষ করে বিদ্যুৎ খাতের অগ্রগতি।প্রধানমন্ত্রী বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে সহযোগিতার জন্য তার সরকার ভারতের প্রশংসা করে। পাশাপাশি ভবিষ্যতে সহযোগিতা আরো বৃদ্ধির বিষয়টি খতিয়ে দেখার ওপর জোর দেন।বাংলাদেশের জ্বালানি নিরাপত্তায় ভারতের সহযোগিতা অব্যাহত থাকবে বলেও আশা করেন শেখ হাসিনা।

সম্প্রতি পশ্চিমবঙ্গে শান্তিনিকেতন ও আসানসোল সফর করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। শান্তিনিকেতনে বিশ্বভারতীর সমাবর্তনে দুই দেশের প্রধানমন্ত্রী একসঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন।শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফর, আন্তঃদেশীয় বিদ্যুৎ বিনিময় নিয়েও বৈঠকে আলোচনা হয়।ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং প্রথমবারের মতো বাংলাদেশ সফর, সারদা পুলিশ একাডেমি পরিদর্শনসহ ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের বিভিন্ন বিষয় বৈঠকে তুলে ধরেন হর্ষ বর্ধন শ্রিংলা।