বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের কথা শুনে মনে হচ্ছে সরকার নার্ভাস। সরকার দেশের উন্নয়ন করে থাকলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কিসের বলে প্রশ্ন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, তারা বিএনপির নেতাকর্মীদের প্রায় ৭৮ হাজার মামলা দিয়ে অন্যায় নিপীড়ন চালাচ্ছে।এরপরেও তারা নার্ভাস কেন? কারণ তারা অন্যায় ও দুর্নীতি করেছে। আর যারা অন্যায় দুর্নীতি করে তাদের মানসিকতা থাকে-এই বুঝি ক্ষমতা চলে গেল।শুক্রবার (২০ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন। খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে এ প্রতিবাদ সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী নবীন দল।মঈন খান বলেন, আওয়ামী লীগের ঊধ্র্বতন নেতারা বলেছেন বিএনপি ক্ষমতায় আসলে আওয়ামী লীগকে কচুকাটা করবে। আমার প্রশ্ন- আপনারা এমন কি করেছেন যে বিএনপি ক্ষমতায় আসলে মানুষ আপনাদের কচুকাটা করবে? আপনারা যদি দেশের উন্নয়ন করে থাকেন তাহলে মানুষ আপনাদেরকে কচুকাটা করবে কেন?

তিনি বলেন, দেশের যদি উন্নয়ন করে থাকেন তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পাচ্ছেন কেন? উন্নয়ন করে থাকলে জনগণ তো আপনাদেরকেই ভোট দেবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে এটাই আমাদের দাবি মন্তব্য করে তিনি বলেন, সরকারের কাছে কোনো দাবি নেই। এ দাবি জনগণের কাছে। প্রত্যেক জনগণের দায়িত্ব দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা, বাকশালী শাসক বিতাড়িত করা।মঈন খান বলেন, সরকার যদি দেশের উন্নয়ন করে থাকে, তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পাচ্ছে কেন? উন্নয়ন করে থাকলে জনগণ তো আপনাদের ভোট দেবে। সরকারি দলের নেতাকর্মীদের কথা শুনে মনে হচ্ছে, সরকার নার্ভাস আছে। তারা বিএনপির নেতাকর্মীদে নামে প্রায় ৭৮ হাজার মামলা দিয়েছে এবং যেভাবে অন্যায় নিপীড়ন চালাচ্ছে, তারপরেও তারা এত নার্ভাস কেন? কারণ, তারা অন্যায় ও দুর্নীতি করছে। আর যারা অন্যায় দুর্নীতি করে তাদের মানসিকতা এরকমই থাকেÑএই বুঝি ক্ষমতা চলে গেলো।

খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে উল্লেখ করে মঈন খান বলেন, এটাই আমাদের দাবি। এই দাবি আমরা সরকারের কাছে করবো না। এই দাবি করবো জনগণের কাছে। প্রত্যেক জনগণের দায়িত্ব আছে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা এবং স্বৈরশাসককে বিতাড়িত করার। পৃথিবীর কোনও স্বৈরশাসকই এমনি এমনি বিতাড়িত হয়নি। স্বৈরশাসককে বিতাড়িত করতে হলে আন্দোলন করে তাদের চলে যেতে বাধ্য করতে হবে এবং বিএনপিকে আগামীতে সেটাই করতে হবে। কোনও স্বৈরশাসকের অত্যাচারে বিএনপির অস্তিত্ব থাকবে না, এমন ধারণা ভুল উল্লেখ করে তিনি বলেন,সরকার যদি মনে করে থাকে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলে রেখে কোনও পাতানো নির্বাচনের মাধ্যমে সংসদে একটি গৃহপালিত বিরোধী দল তৈরি করবে, আমরা এবার সেটা হতে দেবো না। অনেকেই বলে বিএনপির অস্তিত্ব থাকবে না। আমি বলবো, কোনও কাঁচামাটির ভিত্তিতে বিএনপি স্থাপিত না যে কোনও স্বৈরশাসকের অত্যাচারে তার অস্তিত্ব থাকবে না। বিএনপি প্রতিষ্ঠা করেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, যার ভিত্তি অত্যন্ত শক্তিশালী। যারা বলে বিএনপির অস্তিত্ব থাকবে না, তারা বিএনপি সম্পর্কে জানে না।