ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়ের নায়ক তামিম ইকবাল আইসিসি ওয়ানডে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে উঠে এসেছেন ক্যারিয়ার সেরা ত্রয়োদশ স্থানে। দুই সেঞ্চুরি আর একটি ফিফটি তাকে এনে দিয়েছে ক্যারিয়ার সেরা ৭৩৭ রেটিং পয়েন্ট।

তামিমের ব্যাটে ভর করে নয় বছর পর দেশের বাইরে প্রথম ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে প্রথম ওয়ানডেতে অপরাজিত ১৩০ রানের পর তৃতীয়টিতে ১০৩ রান করেন তামিম। মাঝে দ্বিতীয় ওয়ানডেতে খেলেন ৫৪ রানের আরেকটি ইনিংস। নিজের সেঞ্চুরি সংখ্যা ১১তে নিয়ে যাওয়া তামিম ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন চার ধাপ। বাঁহাতি এই ওপেনারের আগের সেরা র‌্যাঙ্কিং ছিল পঞ্চদশ স্থান।ব্যাট হাতে সিরিজটা ভালো কাটানো সাকিব আল হাসান তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন ২৬ নম্বরে। ৯৭, ৫৬ ও ৩৭ রানের তিনটি ইনিংস খেলা বাঁহাতি এই অলরাউন্ডার সিরিজে নেন দুটি উইকেট। তিন ধাপ পিছিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়েও আছেন ২৬ নম্বরে। ধরে রেখেছেন অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান।সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে ৪৯ বলে অপরাজিত ৬৭ রানের দারুণ ইনিংস মাহমুদউল্লাহকে এনে দিয়েছে ক্যারিয়ার সেরা ৫৭৫ পয়েন্ট। এই মিডল অর্ডার ব্যাটসম্যান আছেন ৩৮তম স্থানে।

প্রথম ওয়ানডেতে ঝড়ো ৩০ ও দ্বিতীয় ম্যাচে ৬৭ বলে ৬৮ রানের দারুণ ইনিংস খেলা মুশফিকুর রহিম এক ধাপ নেমে গেছেন। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান আছেন ২২ নম্বরে।চোট কাটিয়ে ফেরা মুস্তাফিজুর রহমান দ্বিতীয় ওয়ানডে শেষে পেয়েছিলেন ক্যারিয়ার সেরা ৬১০ পয়েন্ট। তৃতীয় ওয়ানডে শেষে তার পয়েন্ট কমে হয়েছে ৬০৯। বোলারদের র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৭তম স্থানে।বল হাতে দারুণ একটি সিরিজ কাটানো মাশরাফি বিন মুর্তজা পেয়েছেন ৭ উইকেট। আট ধাপ এগিয়ে যৌথভাবে ১৯ নম্বরে আছেন নিউ জিল্যান্ডের ম্যাট হেনরির সঙ্গে। একটি করে সেঞ্চুরি ও ফিফটি করা ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার ৭৭ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৫৯ নম্বরে। ১২ ধাপ এগিয়ে ৬৬ নম্বরে উঠে এসেছেন ক্রিস গেইল।৯১১ পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত অধিনায়ক বিরাট কোহলি। ৭৭৫ পয়েন্ট নিয়ে বোলারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে তার স্বদেশের পেসার জাসপ্রিত বুমরাহ।