গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারা কমপ্লেক্সে ৫২তম কারারক্ষী ও মহিলা কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী শপথ ও কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্ণেল মোঃ ইকবাল হাসান। এসময় তিনি কারারক্ষীদের কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। অনুষ্ঠানে তিনি বিভিন্ন ইভেন্টে সেরা রিক্রুট কারারক্ষীকে পুরষ্কার প্রদান করেন। পরে তিনি আন-আর্মড কম্ব্যান্ট ডিসপ্লে ও পিটি ডিসপ্লে উপভোগ করেন।

এদিকে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন দুপুরের দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারা কমপ্লেক্সে আসেন। এসময় তিনি দু’শ শয্যা বিশিষ্ট কারারক্ষী ব্যারাক উদ্বোধন এবং প্রীতি ফুটবল ম্যাচের পুরষ্কার বিতরণ করেন। তিনি প্রিজন অফিসার্স এসোসিয়েশন এবং কো-অপারেটিভ সোসাইটি’র নির্বাচন পর্যবেক্ষণ করেন ও কারা কমপ্লেক্সে নানা কার্যক্রম ও বিভাগ পরিদর্শণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সঞ্জীব কুমার দেবনাথসহ কারা বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। পরে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠাণ অনুষ্ঠিত হয়। ৫২তম ৫২তম কারারক্ষী ও মহিলা কারারক্ষীদের এ মৌলিক প্রশিক্ষণে ৪৪ জন মহিলাসহ ৩১৮ জন কারারক্ষী প্রশিক্ষণ গ্রহণ করেন।