সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় নিহত আনোয়ার হোসেনের গ্রামের বাড়ী পাবনার চাটমোহরে শোকের মাতম চলছে। মৃত্যু সংবাদ আসার পর নিহতের দরিদ্র পরিবার ও গ্রামের স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে উঠেছে। পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের জগতলা কান্দিপাড়া গ্রামের আমজাদ হোসেনের ছেলে আনোয়ার ে ৪০) জীবন-জীবিকার সন্ধানে সৌদি আরবে গিয়ে লাশ হলেন।
সংসারে স্বচ্ছলতা ফেরাতে ধার দেনা করে প্রায় পাঁচ মাস আগে সৌদি আরবে পাড়ি জমিয়েছিলেন আনোয়ার হোসেন মন্ডল। সেখানে গিয়ে কাজ না পেয়ে প্রায় চার মাস ঘরে বসে থাকার পর গত জুলাই মাসে একটি চাকরি জোটে তার। আগামী ঈদুল আযহায় বাড়িতে টাকা পাঠানো কথা ছিল আনোয়ারের। স্ত্রী আয়েশা খাতুনকে বলেছিলেন ছেলে ও মেয়েকে ভাল জামা কাপড় কিনে দিতে এবং বাকি টাকা পাওনাদারদের পরিশোধ করতে। কিন্তু একটি সড়ক দূর্ঘটনা কেড়ে নিল তার সব স্বপ্ন।
এদিকে আনোয়ারের মৃত্যুর সংবাদ সোমবার সকালে গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের মধ্যে শুরু হয় শোকের মাতম। বার বার মূর্ছা যাচ্ছেন স্ত্রী আয়েশা থাতুন।

নিহতের বাবা আমজাদ হোসেন জানান, চার ছেলের মধ্যে আনোয়ার মেজ। জীবিকার সন্ধানে গত পাঁচ মাস আগে তার চাচাতো ভাই হাবিবুর রহমানের মাধ্যমে সৌদির রাজধানী রিয়াদে পাড়ি জমান। গত একমাস আগে রিয়াদ থেকে ৪২০ কিঃ মিঃ দূরে হাবুব এলাকায় আল-আলাইদ কোম্পানীতে চাকরি শুরু করেন। গত শুক্রবার বিকেলে কর্মস্থলে কাজ করার সময় একটি দ্রুতগামী গাড়ি তাকে চাপা দিলে গুরুতর আহত হন। সঙ্গে সঙ্গে দেশটির পুলিশ তাকে উদ্ধার করে স্থানীয় এক হাসপাতালে ভর্তি করেন। শনিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আনোয়ার হোসেন। বর্তমানে তার লাশ সে দেশের পুলিশ হেফাজতে রয়েছে। লাশ দেশে আনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে সার্বিক সহযোগিতা কামনা করেছে নিহতের পরিবার।