জামায়াতের রোকন সদস্যের নেতৃত্বে চলছে ঝিনাইদহ সদর উপজেলার কুশাবাড়িয়া মোশাররফ হোসেন অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয়। এ নিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে নানা গুঞ্জনের সৃষ্টি হয়েছে। জানা যায়, ২০১৫ সালে সদর উপজেলার কুশাবাড়িয়া মোশাররফ হোসেন অটিস্টিক প্রতিবন্ধী বিদ্যালয় প্রতিষ্ঠা করেন ওই এলাকার একজন সরকারি কর্মচারি মোশাররফ হোসেন। সম্প্রতি ওই বিদ্যালয়টির কর্মকান্ড শুরু করা হয়েছে। এরপর থেকেই ওই এলাকায় জামায়াতের রোকন সদস্য মোহাম্মদ আলী প্রধান শিক্ষকের দ্বায়িত্ব নেন। এরপর থেকেই তার পছন্দের কয়েকজন বিএনপি ও জামায়াত কর্মীকে শিক্ষক হিসেবে নিয়োগ দিয়েছেন তিনি। বর্তমানে ওই বিদ্যালয়ে ৭৭ জন শিক্ষার্থী ১৩ জন শিক্ষক ও ৭ জন কর্মচারী কর্মরত রয়েছে। যার নেতৃত্ব দিচ্ছে জামায়াতের রোকন সদস্য মোহাম্মদ আলী।

এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার অনেকেই অভিযোগ করেন, দেশ বিরোধী একজন লোক হয়ে একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদে বহাল রয়েছে। তিনি কিভাবে ওই বিদ্যালয় পরিচালনা করছেন তা নিয়ে এলাকার মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে ঘোড়শাল ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ মাসুদ লিল্টন বলেন, স্বাধীনতা বিরোধি একজন লোক একটি বিদ্যালয় পরিচালনা করছে। সেখানে আওয়ামী পরিবারের লোকজনের কোন প্রকার কর্মসংস্থানের সুযোগ বা শিক্ষার্থীদের কোন প্রকার সুবিধা দেওয়া হচ্ছে না। উপরন্তু তাদের অবহেলা করা হচ্ছে। দ্রুত ওই প্রধান শিক্ষককে বাতিল করে স্বাধীনতার স্বপক্ষের শক্তির একজন উপযুক্ত ব্যক্তিকে নিয়োগ দেওয়ার দাবি জানান তিনি।

এ ব্যাপারে জেলা সমাজ সেবা অফিসার জাহিদুল আলম বলেন, এটি আমাদের অন্তভূর্ক্ত না। রান ডেভেলপমেন্ট নামের একটি বেসরকারি সংস্থা বিদ্যালয়টি পরিচালনা করছে। জয়েন্টস্টক কোম্পানী বিদ্যালয়টি রেজিষ্ট্রেশন দিয়েছে। তবে বিদ্যালয়টি দেখাশোনার জন্য সমাজ সেবা মন্ত্রনালয় যদি কখনও আমাদের দ্বায়িত্ব দেয় তাহলে তদন্তপুর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।