পাকিস্তানের জালে একটি নয়, দুটি নয়, ১৪টি বল পাঠিয়েছে বাংলাদেশের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৫ বালিকা চ্যাম্পিয়নশীপের নিজেদের প্রথম ম্যাচে ১৪-০ গোলের বিশাল ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমে প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে যায় মেয়েরা। শেষার্ধেও তাদের থামাতে পারেনি কোনো বাধা। একে একে আটটি গোল করে বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো অংশ নেওয়া পাকিস্তানের জালে ১৪টি গোল দিয়েছে তহুরা, মারিয়ারা।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশের শামছুন্নাহার একাই করে ৫ গোল। এ ছাড়া দুটি করে গোল করে তহুরা খাতুন, সাজেদা খুতুন এবং আনাই মোগিনী। বাকি তিনটি গোল এসেছে মানিকা চাকমা, মারিয়া মান্দা এবং আখি খাতুনের পা থেকে।

এই ম্যাচ জিতে সেমিফাইনালের পথ অনেকটাই পরিস্কার করে রাখল মারিয়া মান্দারা। আগামী ১৩ আগস্ট নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে বাংলার কিশোরীরা। থিম্পুতে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কাকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। পরের ম্যাচে আজ বৃহস্পতিবার পাকিস্তানকে উড়িয়ে দেয় বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল ম্যাচে পাকিস্তানকে বিশাল ব্যাবধানে পরাজিত করায় বাংলাদেশ মহিলা ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।